ঢাকা-১৭ উপনির্বাচনে জয়ী নৌকার আরাফাত

0

০২ শ্রাবন ১৪৩০বঙ্গাব্দ,
১৭ জুলাই ২০২৩ইং

আব্দুস সাত্তারঃ

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ২৩ হাজার ২০৭ ভোটে জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মাদ এ আরাফাত। ভোট গণনা শেষে আরাফাতকে বেসরকারি ভাবে নির্বাচিত ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা।

আরাফাতের প্রাপ্ত ভোট ২৮ হাজার ৮১৬। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম পেয়েছেন ৫ হাজার ৬০৯ ভোট। ভোটের হার ছিলো ১১ দশমিক ৫১ শতাংশ।

এরআগে, সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে ঢাকা-১৭ উপনির্বাচনে। এখন চলছে ফল গণণা।

সারাদিন শান্তিপূর্ণ ভোট চললেও শেষ মুহুর্তে দুর্বৃত্তের হামলার শিকার হন স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম। এ ঘটনায় হামলাকারীদের একজনকে আটক করেছে পুলিশ।

বনানী বিদ্যা নিকেতন কেন্দ্রে তার ওপর এ হামলা হয়। এসময় দুর্বৃত্তরা তাকে ধাওয়া করে মারধর করে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে রামপুরার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তবে, আক্রমণের সময় আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যদের নির্বিকার থাকার অভিযোগ পাওয়া গেছে। দিনভর শান্তিপূর্ণ ভোটগ্রহণের শেষ পার্যায়ে ঘটনাটি নিয়ে নানামুখী তথ্য পাওয়া গেলেও নিশ্চিত করে কেউ বলতে পারছেন না, কারা হামলা চালিয়েছে। সকালে ভোটগ্রহণ শুরুর পর থেকেই নানা অভিযোগের পাশাপাশি নিজের ওপর হামলার আশঙ্কার কথা জানান হিরো আলম।

সকালে বনানী মডেল হাইস্কুল কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম সাংবাদিকদের কাছে সুষ্ঠু নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেন। কিছু কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়া হয়েছে বলে দাবি তার।

তবে ভোটের পরিবেশ নিয়ে নিজের সন্তুষ্টির কথা গণমাধ্যমকে জানিয়েছেন নৌকার প্রার্থী মোহাম্মদ এ আরাফাত। সকাল ১১টায় গুলশান মডেল হাই স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দিয়ে আওয়ামী লীগের প্রার্থী বলেন, স্বল্প মেয়াদে উপনির্বাচন হওয়ায় ভোটারদের উপস্থিতি কিছুটা কম। ভোটের পরিবেশ শান্তিপূর্ণ বলেও উল্লেখ করেন তিনি।

এই আসনে ভোটার তিন লাখ ২৫ হাজার ২০৫ জন। ভোট কেন্দ্র ১২৪টি। চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে আসনটি শূন্য হয়।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *