৫ বছরের শিশু তাহসিনকে শ্বাসরোধে হত্যার দায়ে তিন যুবকের ফাঁসি

0

0e48403bece44341712c1805bc8d0976-5889c29e1699f

গাইবান্ধা সদর উপজেলায় ৫ বছরের শিশু তাহসিন ওরফে অর্ণবকে শ্বাসরোধে হত্যার দায়ে তিন যুবকের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে ২টার দিকে নারী ও শিশু নির্যাতন দমন আইন ট্রাইব্যুনালের বিচারক রত্মেশ্বর ভর্টচার্জ এ রায় ঘোষণা করেন।

নারী ও শিশু নির্যাতন দমন আইন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মহিবুল হক সরকার মোহন ফাঁসির বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের খামার পীরগাছা গ্রামের জাহিদুল ইসলাম জাহিদ (২৭), একই গ্রামের পাবেল মিয়া (১৯) ও রুবেল মিয়া (২৫)। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

পিপি অ্যাডভোকেট মহিবুল হক সরকার মোহন জানান, ২০১০ সালের ২৭ জুলাই সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের লক্ষীপুর গ্রামের আমিনুল ইসলাম রুমেলের ৫ বছরের ছেলে তাহসিন ওরফে অর্ণব তার মায়ের সঙ্গে নানার বাড়ি খামার পীরগাছা গ্রামে বেড়াতে আসে। ওই দিন বিকেলে বাড়ির সামনে খেলার সময় জাহিদ, পাবেল ও রুবেল শিশু তাহসিনকে অপহরণ করে। এরপর তার বাবা মায়ের কাছে মুক্তিপণ দাবি করে তারা। পরদিন তারা তাহসিনকে শ্বাসরোধে হত্যা করে লাশ খামার পীরগাছা গ্রামের একটি ডোবায় ফেলে রাখে। এ ঘটনায় তাহসিনের বাবা আমিনুল ইসলাম বাদী হয়ে ১০ জনকে আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

তিনি আরও জানান, বৃস্পতিবার আদালত সব সাক্ষীর সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ৩ জনের ফাঁসি আদেশ দেন। বাকী ৭ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের খালাস দেন আদালত।

কোর্ট পুলিশ পরিদর্শক মো. শাহ আলম জানান, রায়ের সময় ১০ আসামি আদালতে উপস্থিত ছিলেন। এর মধ্যে ৭ আসামিকে খালাস দিয়েছেন বিচারক। রায় ঘোষণার পর ফাঁসির আদেশ প্রাপ্ত তিন আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *