৪২ বছরে ডিএমপি পদার্পণ করেছে

0

dmp20170201234729

দিনবদল ডেক্স: ১৯৭৬ সালে ১ ফেব্রুয়ারি যাত্রা শুরু ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি)। ৪১ লাখ নগরবাসীর নিরাপত্তার জন্য ১২টি থানা চালু হয়। নিয়োগ করা হয় ৬ হাজার জনবল। দীর্ঘ ৪২ বছরে জনবল বেড়েছে ডিএমপির। থানাও বেড়েছে যেমন তেমনি নগরবাসীর সংখ্যাও ফুলে ফেপে দাঁড়িয়েছে দেড় কোটিতে।

৪২তম বছরে পদার্পণ করেছে ঢাকা মহানগর পুলিশ। এ উপলক্ষে আগামীকাল বৃহস্পতিবার নানা অনুষ্ঠানের আয়োজন করেছে ডিএমপি। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইন্সে নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়েছে।

বিকেল ৩টায় ডিএমপি সদর দফতর হতে রাজারবাগ পুলিশ লাইন্স অভিমুখে র‌্যালি বের হবে। সাড়ে ৩টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে নাগরিক সংবর্ধনা অনুষ্ঠান শুরু হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব ড. কামাল উদ্দিন আহমেদ ও পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে দেশবরণ্য শিল্পীরা নৃত্য ও সঙ্গীত পরিবেশন করবেন। অনুষ্ঠানের শুরুতেই থিম সং পরিবেশন করবেন ডিএমপির একঝাঁক তরুণ পুলিশ সদস্য। এছাড়াও বাংলাদেশ পুলিশ সাংস্কৃতিক পরিষদ ও বাংলাদেশ নারী কল্যাণ সমিতির (পুনাক) পরিবেশনায় থাকবে মনোরম সঙ্গীত ও দলীয় নৃত্য।

আমন্ত্রিত শিল্পীদের মধ্যে সঙ্গীত পরিবেশন করবেন সাবিনা ইয়াসমিন, নকূল কুমার বিশ্বাস, মিমি, কর্ণিয়া এবং ব্যান্ড সঙ্গীত পরিবেশন করবেন জনপ্রিয় ব্যান্ড দল সোলস। এছাড়াও চিত্রনায়ক ইমন, নীরব, জায়েদ খান, চিত্রনায়িকা পপি, পরীমণি ও নৃত্যশিল্পী মৌ থাকছেন তাদের বিশেষ পরিবেশনা নিয়ে।

পরিশেষে রাজারবাগ পুলিশ লাইন্সের প্যারেড গ্রাউন্ডে মনোজ্ঞ ফায়ার ওয়ার্কসের মধ্যদিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন সমাপ্ত করা হবে।

ঢাকা মহানগর পুলিশ সূত্রে জানা গেছে, বর্তমানে ডিএমপিতে ৪৯টি থানা রয়েছে। নগরবাসীর সংখ্যার তুলনায় কম হলেও নিয়োজিত রয়েছে প্রায় ৪০ হাজার পুলিশ সদস্য।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *