১০৯১ শিক্ষার্থীকে বৃত্তি দিল মার্কেন্টাইল ব্যাংক

0

bank20170322212807

দিনবদল ডেক্স: সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় কৃতকার্য এক হাজার ৯১ মেধাবি শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে বেসরকারি খাতের মার্কেন্টাইল ব্যাংক।

ব্যাংকের চেয়ারম্যান প্রয়াত আব্দুল জলিলের নামে শিক্ষার্থীদের বৃত্তি বাবদ মোট ১ কোটি ২৪ লাখ ৯৮ হাজার টাকা দেয়া হয়েছে।

বুধবার বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এছাড়া বিশেষ অতিথি হিসেবে প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ও ডেইলি অবজারভার পত্রিকার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী এবং মার্কেন্টাইল ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আকরাম হোসেন (হুমায়ুন) বক্তব্য রাখেন।

মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যান শহিদুল আহ্সানের সভাপতিত্বে অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে বৃত্তির চেক ও সনদ তুলে দেন অতিথিরা। জেএসসি পাস করা প্রতি শিক্ষার্থীদের ৯ হাজার টাকা, এসএসসি পাস করা শিক্ষার্থীদের ১২ হাজার এবং এইচএসসি পাস করা শিক্ষার্থীদের জনপ্রতি ১৮ হাজার টাকা দেয়া হয়।

সভাপতির বক্তব্যে শহিদুল আহসান শিক্ষা বৃত্তি ও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলসহ দুস্থদের জন্য নিয়মিতভাবে মার্কেন্টাইল ব্যাংক কাজ করছে এবং তা অব্যাহত থাকবে বলে জানান।

অনুষ্ঠানে ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. আনোয়ারুল হক ও এ কে এম সাহিদ রেজা, নির্বাহী কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সেলিম, ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান মো. শাহাবুদ্দিন আলম, পরিচালক এ এস এম ফিরোজ আলম, এম আমানউল্লাহ, মো. আব্দুল হান্নান, মোশাররফ হোসেন এবং শেয়ারহোল্ডার এস এম আব্দুল মান্নান ও এম এ খান বেলালসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *