স্মরনীয় হয়ে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : আল্লামা শাহ আহমদ শফি

0

image-74129-1492011085

দিনবদল ডেক্স: কওমি মাদ্রাসার স্বীকৃতি ও মাদ্রাসার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসকে মাস্টার্সের সমমান দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফি বলেছেন, স্বীকৃতি ও সমমান দেয়ায় আপনি জাতির কাছে স্মরণীয় হয়ে থাকবেন।

বুধবার বিকেলে বগুড়ার চকলোকমান মহিলা মাদ্রাসায় খতমে বোখারি ও ইসলাহি ইজতেমায় তিনি এ কথা বলেন।

বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ‘বেফাক’-এর সভাপতি ও হেফাজত আমির আল্লামা শফি বলেন, স্বীকৃতি দিয়ে আপনি জাতির কাছে স্মরণীয় হয়ে থাকবেন। এই স্বীকৃতির ফলে দেশের আলেমগণ সমাজে আরো বেশি ভূমিকা রাখতে পারবেন।

এসময় তিনি আলেমদের উদ্দেশ্যে আরো বলেন, ইসলাম জঙ্গিবাদ সমর্থন করে না। কেউ যাতে সন্ত্রাস জঙ্গিবাদে জড়িত না হয় সে দিকে খেয়াল রাখবেন।

অনুষ্ঠানে হেফাজতে ইসলামের বগুড়া জেলা আমির মাওলানা আসাফদ্দৌেলা মোকাররমের সভাপতিত্বে আরো বক্তব্য দেন মাওলানা আব্দুল কুদ্দুস, আরিফুল ইসলাম জিাহদী, মোকাদ্দেস হোসেন, মোস্তফা আল নূরী, হাফেজ ইয়াকুব নাজির প্রমুখ। ইজতেমায় বিপুল সংখ্যক মুসল্লি ও মাদ্রাসাছাত্র-শিক্ষকরা অংশ নেন।

এর আগে আল্লামা শফি ঢাকা থেকে হেলিকপ্টারযোগে বেলা দু’টায় মহিলা মাদ্রাসা সংলগ্ন বেলজিয়াম মাঠে অবতরণ করেন। ইজতেমা শেষে বিকেল পাঁচটার দিকে তিনি আবারো হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন।

প্রসঙ্গত, গত মঙ্গলবার কওমি মাদ্রাসার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসকে মাস্টার্স সমমর্যাদা ঘোষণা করেছে সরকার। এখন থেকে দাওরায়ে হাদিস ইসলামিক স্টাডিজ ও এরাবিকে মাস্টার্সের মর্যাদা পাবে।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *