স্বরাষ্ট্রমন্ত্রীর দুঃখ প্রকাশ

0

দিনবদল নিউজ: রোববার পুরান ঢাকায় এক অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের প্রশ্নে উত্তরে বলেন, “শাহবাগ চত্বরে যে অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটেছে, আমরা সে জন্য দুঃখিত।”

গত ২৬ জানুয়ারি তেল-গ্যাস রক্ষা কমিটির হরতালের মধ্যে শাহবাগে পিকেটারদের সঙ্গে পুলিশের সংঘর্ষের সময় দুই সংবাদকর্মীকে থানার ভেতরে নিয়ে মারধর করা হয়।

ওই ঘটনার পরদিন স্বরাষ্ট্রমন্ত্রী টাঙ্গাইলে সাংবাদিকদের প্রশ্নে বলেছিলেন, “পুলিশ সাংবাদিকদের মারধর করে না, মাঝে-মধ্যে ধাক্কাধাক্কি হয়।”

সমালোচনার মুখে আগের বক্তব্য থেকে সরে এসে রোববারের অনুষ্ঠানে আসাদুজ্জামান কামাল বলেন, “কালকে আমাকে হঠাৎ করে এসে জিজ্ঞাসা করা হয়েছিল, তাৎক্ষণিক আমার জানা ছিল না যে কোন সাংবাদিক কীভাবে নিগৃহীত হয়েছে।

“কাজেই আমি বলেছিলাম যে সব সময় সাংবাদিকদের সঙ্গে একটি ভালো সম্পর্ক থাকে, সেজন্যই হয়ত ধাক্কাধাক্কি কিছু একটা ঘটেছে। এইটুকুই বলেছিলাম।”

পুলিশ বাহিনীর সদস্যদের কয়েকজনের ‘অনাকাঙ্ক্ষিত’ আচরণের ঘটনাটির তদন্ত করা হচ্ছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ঘটনার তদন্তের জন্য রমনা বিভাগের পুলিশের অতিরিক্ত কমিশনারের নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং যিনি এই কর্মটি করেছে তাকে বরখাস্ত করা হয়েছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

“মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মনে করে কেউ আইনের উর্ধ্বে নয়। যে আইন ভঙ্গ করবে তাকে বিচারের মুখোমুখি হতে হবে। এটাই হলো পরিষ্কার কথা,” সরকারের অবস্থান জানান তিনি।

রোববার বিকালে পুরান ঢাকার সূত্রাপুরের কে এল জুবিলী স্কুল ও কলেজের দেড়শ’ বছর পূর্তির অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী।

ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, কলেজের অধ্যক্ষ এস এন রায় সমর ও থানা আওয়ামী লীগের সভাপতি হাজী মো. সাহিদ বক্তব্য রাখেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *