সিলেটে জঙ্গি আস্তানার অদূরে বিস্ফোরণ, নিহত ২

0

1490453265

দিনবদল ডেক্স: সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ীর অদূরে গুটাটিকর এলাকায় শনিবার সন্ধ্যায় দুই দফা বিস্ফোরণের ঘটনায় পুলিশসহ দুইজন নিহতের খবর পাওয়া গেছে। এতে আরো কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে আইন-শৃঙ্খলা বাহিনী জানিয়েছে। এটা আত্মঘাতী বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, একটি মোটরসাইকেলে করে দুই যুবক এসে বিস্ফোরণ ঘটায়। এতে ৩০/৩৫ জন আহত হয়েছে। মোটরসাইকেলটি দুমড়ে মুচড়ে যায়। আহতদের ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ শনিবার সন্ধ্যার পর এই ঘটনা ঘটে। সন্ধ্যার দিকে শিববাড়ীতে অপারেশন ‘টোয়াইলাইট’ সম্পর্কে সেনাবাহিনীর প্রেস ব্রিফিং চলছিল। একদিকে শিববাড়ীতে আতিয়া মহলের নিচ তালায় অবস্থানরত সন্দেহভাজন জঙ্গিদের আটকের জন্য অভিযান চলছে, অন্যদিকে এর কাছাকাছি গোটাটিকর এলাকায় বোমা বিস্ফোরণের ঘটনা সিলেটের আইনশৃঙ্খলা ও জননিরাপত্তার বিষয়ে নতুন মোড় নিয়েছে।

1490453594_0

এদিকে চূড়ান্ত অভিযানের আগে আতিয়া মহল এর দুটি ভবন থেকে ৩ অন্তঃসত্ত্বা নারীসহ ৭৫ জনকে নিরাপদে নিয়ে আসা হয়। সেনাবাহিনীর ১৭ পদাতিক ডিভিশনের লে. কর্নেল ইমরুল কায়েস এই অভিযানের নেতৃত্ব দিচ্ছেন। সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন এই ডিভিশনের জিওসি মেজর জেনারেল আনোয়ারুল মোমেন। কাউন্টার টেরিরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলামও সেখানে উপস্থিত রয়েছেন।

আতিয়া মহলের মালিক উস্তার আলী বিকালে জানান, সেনাবাহিনীর সদস্যরা তাকে দুপুরে বাড়ির ভিতরে নিয়ে গিয়েছিলেন আটকে পড়াদের উদ্ধার কার্যক্রমে সহায়তা করতে। তখন জানালা দিয়ে জঙ্গিরা গ্রেনেড ছুড়ে এবং বিকট শব্দ হয়।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *