সাত সহকর্মীর পাশে ৩৩ হাজার পুলিশ কর্মকর্তা

0

Hongkong-police20170223184255

অনলাইন ডেক্স: মারধরে অভিযুক্ত সাত পুলিশ সদস্যের সমর্থনে হংকংয়ে হাজার হাজার পুলিশ কর্মকর্তা সমাবেশ করেছে। ২০১৪ সালের গণতন্ত্রপন্থী বিক্ষোভের সময় এক বিক্ষোভকারীকে মারধরের অভিযোগে গত সপ্তাহে ওই সাত পুলিশ সদস্যকে দুই বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত।

বৃহস্পতিবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে বলছে, অনেক কর্মকর্তা আদালতের রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন। এই কর্মকর্তাদের অনেকেই মনে করেন, এটি অন্যায্য এবং খুবই কঠিন।

সমাবেশের আয়োজক পুলিশের কয়েকটি সংগঠন বলছে, বুধবার রাতে পুলিশের একটি বিনোদন কেন্দ্রে ওই সমাবেশে অন্তত ৩৩ হাজার পুলিশ অংশ নিয়েছে।

সংগঠকরা বলেছেন, দণ্ডপ্রাপ্ত কর্মকর্তাদের রায়ের বিরুদ্ধে আদালতে আপিলে সহায়তা করবেন তারা। দুই ঘণ্টাব্যাপি ওই সমাবেশে অনেকেই স্লোগান দেন ‘ন্যায়বিচারের জন্য লড়াই’। এ ধরনের সমাবেশ ও পুলিশের ভিন্নমত দেশটিতে বিরল।

২০১৪ সালে গণতন্ত্রের দাবি দেশটিতে ব্যাপক বিক্ষোভের সময় সমাজকর্মী ও অ্যাক্টিভিস্ট কেন স্যাংকে মারধর করে সাত পুলিশ সদস্য। গত সপ্তাহে এই কর্মকর্তাদের বিরুদ্ধে আদালত রায়ে দুই বছরের দণ্ড ঘোষণা করেছে।

টেলিভিশন ক্যামেরার ফুটেজে দেখা যায়, পুলিশ সদস্যরা বিক্ষোভস্থল থেকে স্যাংকে পাশের একটি পার্কে নিয়ে যান। সেখানে পুলিশের লাথি, ঘুষিতে মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *