সাংবাদিক হত্যার বিচারের দাবীতে শাহজাদপুরে চলছে অর্ধদিবস হরতাল

0

dd_267780

দিনবদল ডেক্স: সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যার বিচার দাবিতে সিরাজগঞ্জের শাহজাদপুরে অর্ধদিবস হরতাল পালিত হচ্ছে। হরতালের সমর্থনে আজ শনিবার সকাল থেকে শাহজাদপুরের বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে পিকেটিং করেন আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ সময় তারা হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিলও বের করেন।
হরতাল কারণে রিকশা, ভ্যান, ব্যাটারিচালিত অটোরিকশা ও মোটরসাইকেলও চলাচল করতে দেখা যাচ্ছে না। এখন পর্যন্ত স্বতঃস্ফূর্ত ও শান্তিপূর্ণভাবে চলছে হরতাল। হরতাল চলাকালে এখন পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা কোথাও ঘটেনি।

এদিকে হরতালের কারণে উপজেলা সদরের সকল দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান, মিল কারখানা বন্ধ রয়েছে। এমনকি সরকারি অফিস, আদালত ও ব্যাংক-বিমা খোলা থাকলেও জনসাধারণের উপস্থিতি কম রয়েছে।

অপরদিকে শাহজাদপুর পৌর এলাকার বিভিন্ন মোড়ে মোড়ে রয়েছে পুলিশ মোতায়েন। সবকিছু স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন শাহজাদপুর থানার ওসি রেজাউল হক।

উল্লেখ্য, সিরাজগঞ্জের শাহজাদপুরের মনিরামপুরে গত বৃহস্পতিবার আওয়ামী লীগের দুই পক্ষের নেতাকর্মীদের সংঘর্ষের সময় সংবাদ সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হন সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল। এরপর শুক্রবার দুপুর ১টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় আনার পথে মারা যান তিনি। পরে এ ঘটনার প্রতিবাদে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সাংবাদিক ঐক্য পরিষদ আজ শনিবার শাহজাদপুরে অর্ধদিবস হরতাল আহ্বান করে।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *