সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বিএসটিআই আরও এক ধাপ এগিয়ে গেল

0

bsti20170405025804

দিনবদল ডেক্স: সেবাগ্রহীতাদের দ্রুত সেবা দিতে বিল ম্যানেজমেন্ট সফটওয়্যারের মাধ্যমে অটো বিলিং সেবা চালু করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। মঙ্গলবার রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআই প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানের মহাপরিচালক মো. সাইফুল হাসিব এ সেবার উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিএসটিআই পরিচালক (মান) আ ন ম আসাদুজ্জামান, পরিচালক (মেট্রোলজি) মো. আনোয়ার হোসেন মোল্লা, পরিচালক (পদার্থ) শামীম আরা বেগম, পরিচালক (সিএস) প্রকৌ. মো. ইসহাক আলী, পরিচালক (রসায়ন) তপতী সাহাসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অটো বিলিং সেবা উদ্বোধনী অনুষ্ঠানে বিএসটিআই মহাপরিচালক বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বিএসটিআই আরও এক ধাপ এগিয়ে গেল। অটো বিলিং সেবা চালু ফলে প্রতিষ্ঠানের কার্যক্রমে স্বচ্ছতা আসবে।

তিনি বলেন, বর্তমানে বিএসটিআইর কর্মকাণ্ড ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। সেবাগ্রহীতাদের সেবা সহজীকরণের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে। ইতোমধ্যে বিভিন্ন বিভাগে গ্রাহকসেবা প্রদান পদ্ধতিতে তথ্য প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি পেয়েছে। এরই অংশ হিসেবে অটো বিলিং সেবা চালু করা হলো। এরফলে রশিদের মাধ্যমে ফি আদায়ের যেসব সমস্যা ছিল তা দূর হবে।

বিএসটিআইর পক্ষ থেকে জানানো হয়েছে, সেবাগ্রহীতাদের সুবিধার্থে ওয়ান স্টপ সার্ভিস সেন্টারে ক্যাশ কাউন্টারের জন্য একটি আধুনিক ও যুগপোযোগী সফটওয়্যার তৈরি করা হয়েছে। খুব শিগগিরই বিএসটিআই আঞ্চলিক অফিসসমূহেও এ সফটওয়্যারের মাধ্যমে অটো বিলিং সেবা চালু হবে।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *