সরকারি সব কর্মকর্তা-কর্মচারীরা কর্পোরেট সিম পাবেন

0

64287144bc009a57f1178d94011b97f4-586ee904c6a6c

দিনবদল নিউজ: সরকারি অফিসের অনেক টেলিফোনই সচল নেই। এ কারণে দাফতরিক কাজে অনেক কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে জরুরি প্রয়োজনে যোগাযোগ করা যায় না। এ অবস্থা নিরসনে সব অফিসের টেলিফোন সচল রাখার নির্দেশ দিয়েছে সরকার। এর পাশাপাশি দেশের সব জেলার সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কর্পোরেট সিমের আওতায় আনার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

গত ২২ ডিসেম্বর নেওয়া সরকারি এ সিদ্ধান্ত বাস্তবায়নে ব্যবস্থা নিতে এরইমধ্যে জেলা প্রশাসকদের নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় ঢাকা বিভাগীয় কমিশনার হেলালুদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকারের এ সিদ্ধান্ত বাস্তবায়নে জেলা প্রশাসকদের নির্দেশ দেওয়া হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে বরিশালের বিভাগীয় কমিশনার মো. গাউস বলেন,‘সরকারি সব অফিসে টেলিফোন সচল রাখার নির্দেশ দেওয়া হয়েছে জেলা প্রশাসকদের। জরুরি প্রয়োজনে যেকোনও সময় যোগাযোগের জন্য সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কর্পোরেট সিম চালু করার ব্যবস্থাও নিতে জেলা বলা হয়েছে। জেলা প্রশাসকের কার্যালয় ছাড়াও সরকারি অন্য দফতরের কর্মকর্তাদের কর্পোরেট সিম চালু করার ব্যাপারে সরকারি সিদ্ধান্ত অবহিত করছেন জেলা প্রশাসকরা।’

‘মাঠ প্রশাসনে সরকারের গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের কর্পোরেট সিম দেওয়া হয়েছে’ উল্লেখ করে বরিশালের বিভাগীয় কমিশনার জানান, ‘বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসকের কার্যালয় ছাড়াও অন্য কিছু দফতরের কর্মকর্তাদের কর্পোরেট সিম আগে থেকেই চালু রয়েছে। এখন কর্মচারীদের ক্ষেত্রে কীভাবে এসব সিম চালু করা যায় তার ব্যবস্থা নেওয়া হচ্ছে।’

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *