সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ব্রিটিশ সরকার বাংলাদেশকে সব ধরনের সহযোগিতা করবে

0

Black-kader20170401205011

দিনবদল নিউজ: সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে বাংলাদেশের সব রাজনৈতিক দল এক হয়ে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেইক। শনিবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

ব্রিটিশ হাইকমিশনার বলেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে বর্তমান সরকারের কার্যকর ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়। সরকার বেশ সাহস ও দৃঢ়তার সঙ্গে যথাযথভাবে পরিস্থিতি মোকাবেলা করছে। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ব্রিটিশ সরকার বাংলাদেশকে সব ধরনের সহযোগিতা দেয়া অব্যাহত রাখবে বলেও আশ্বস্ত করেন তিনি।

অ্যালিসন ব্লেইক বলেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে আন্তর্জাতিক পরিমণ্ডলেও দুই দেশ এক সঙ্গে কাজ করবে। ঢাকায় ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৬ তম সম্মেলন আয়োজনের মধ্য দিয়ে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের প্রতি আন্তর্জাতিক সম্প্রদায় তার অব্যাহত সমর্থন ও আস্থার বর্হিপ্রকাশ ঘটিয়েছে বলেও মনে করেন ব্রিটিশ রাষ্ট্রদূত। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের মতো একটি বৈশ্বিক সমস্যা সমাধানে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

সম্প্রতি অনুষ্ঠিত বিভিন্ন নির্বাচনের পূর্বাপর বিষয় তুলে ধরে তিনি বলেন, বর্তমান সরকার বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে প্রতিশ্রুতিবদ্ধ। সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনের ফলাফল তারই প্রতিফলন। আগামী জাতীয় সংসদ নির্বাচনও বাংলাদেশের সংবিধান অনুযায়ী যথাসময়ে অনুষ্ঠিত হবে বলে জানান সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পরে ধানমন্ডি কার্যালয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে পরিচিত হন ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেইক।

এ সময় ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনের রাজনৈতিক শাখা প্রধান আদ্রিয়ান জোন্স ও রাজনৈতিক বিশ্লেষক এজাজুর রহমান ছাড়াও আওয়ামী লীগের শীর্ষস্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *