“সংগ্রাম, স্বাধীনতা প্রেরণায় বঙ্গমাতা” শীর্ষক আলোচনা

0

২৫ শ্রাবন ১৪৩০বঙ্গাব্দ,
০৯ আগস্ট ২০২৩ইং
মহানগর প্রতিনিধিঃ

সিলভারডেল প্রিপারেটরি এন্ড গার্লস হাই স্কুল কর্তৃক আয়োজিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে “সংগ্রাম, স্বাধীনতা প্রেরণায় বঙ্গমাতা” শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সম্মানিত সভাপতি, কবি সালাউদ্দিন বাদল।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রমনা থানা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব আব্দুল্লাহ আল মারুফ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাধ্যমিক শাখার প্রধান শিক্ষক জনাব মোঃ সাইদুর রহমান সরকার,

প্রধান অতিথি আওয়ামী লীগ নেতা সালাউদ্দিন বাদল তাঁর বক্তব্যে বলেন, —বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে বঙ্গমাতা সমস্ত ঝড়-ঝান্ডা পেরিয়ে সকল প্রতিবন্ধকতা কাটিয়ে সহনশীলতা ও বিচক্ষণতার সাথে এগিয়ে নিয়ে যান। তাঁর জীবনী থেকে আমাদের শিক্ষা নেওয়া উচিত।

বিশেষ অতিথি থানা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল্লাহ মারুফ আব্দুল্লাহ আল মারুফ তাঁর বক্তব্যে বলেন, বেগম ফজিলাতুন্নেছা মুজিব সকলের আদর্শ।

অনুষ্ঠানের সভাপতি মাধ্যমিক শাখার প্রধান শিক্ষক মোঃ সাইদুর রহমান সরকার তার বক্তব্যে বলেন —সংগ্রাম স্বাধীনতা প্রেরনায় বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন অতুলনীয়। তাঁর আদর্শকে সবার ধারণ করতে হবে।

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা স্মরণে অনুষ্ঠানে কেক কাটেন প্রধান অতিথি সালাউদ্দিন বাদল। তিনি সকলকে কেক কেটে খাওয়ান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, বিদ্যালয়ের মাধ্যমিক শাখার সহকারী প্রধান শিক্ষক মোঃ হারুনুর রশিদ, প্রাথমিক শাখার প্রধান শিক্ষক সামা আফরোজ,সহকারী প্রধান শিক্ষক মৌসুমী আক্তার, মাধ্যমিক শাখার সিনিয়র শিক্ষক শওকত আলী মিয়া, সহকারী শিক্ষক ফৌজিয়া বেগম কলি, শিক্ষার্থী আরিশা তাসনিম। অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক -শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন মাধ্যমিক শাখার সিনিয়র শিক্ষক প্রদীপ চন্দ্র দাস।

সভার শেষে সিনিয়র সহকারী প্রধান শিক্ষক হারুনুর রশিদ সাহেব বঙ্গমাতা, বঙ্গবন্ধু এবং মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা তাঁর পরিবার এবং দেশবাসীর কল্যাণের জন্য দোয়া করেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *