শুধু আইন দিয়ে নয় সচেতন করতে পারলে মাদকের ভয়াবহতা থেকে রক্ষা পাওয়া যাবে

0

madok-lrg20170113005757

দিনবদল ডেক্স: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক খন্দকার রাকিবুর রহমান বলেছেন, শুধু আইন দিয়ে নয় তরুণ শিক্ষার্থীসহ সংশ্লিষ্টদের সচেতন করতে পারলে আমরা মাদকের ভয়াবহতা থেকে মুক্তি পেতে পারি। মাদকাসক্ত একজন ব্যক্তির দ্বারা পুরো পরিবারেরই ধ্বংস নেমে আসে। যারা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে উচ্চশিক্ষা গ্রহণ করছে তারা যাতে কোনোভাবেই মাদকের সঙ্গে জড়িয়ে পড়ে নিজের ভবিষৎ অন্ধকারের দিকে ঠেলে না দেয়।

মাসব্যাপী মাদকবিরোধী প্রচারণার অংশ হিসেবে বৃহস্পতিবার বিকেল ফার্মগেটের গ্রিনরোডস্থ ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর আয়োজিত এক অনুষ্ঠানে প্রথান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, সীমান্ত দিয়ে মাদক প্রবেশ নিয়ন্ত্রণে বিজিবি, কোস্টগার্ড সক্রিয় ভূমিকা পালন করছে। তবে সীমান্তবর্তী এলাকাগুলোতে মাদক যাতে প্রবেশ করতে না পারে তার জন্য আরও বেশি শক্তিশালী কার্যক্রম পালন করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ ও মনোরোগ বিশেষজ্ঞ অধ্যাপক জহির উদ্দিন আহমেদ। এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. এম আর কবির অনুষ্ঠানে সভাপতিত্বে করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কাইয়ুম রেজা চৌধুরী, ডিএনসির পরিচালক কেএম তারিকুল ইসলাম, ইউনিভার্সিটির ট্রেজারার এয়ার কমোডর (অব.) ইশফাক এলাহী চৌধুরী প্রমুখ।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *