শান্তির মূল ভিত্তি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী : যুবলীগ চেয়ারম্যান

0

16939706_271169823319056_7311174092024088207_n

দিনবদল ডেক্স: র‌্যাব এর ডিজি বেনজির আহমেদ ও র‌্যাব এর উর্দ্ধতন কর্মকর্তাদের নিয়ে রবিবার বাংলা একাডেমির একুশে বই মেলায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের স্টল “যুবজাগরণ” পরিদর্শন, মন্তব্য বইতে স্বাক্ষর এবং সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠিত হয়।

যুবলীগ চেয়ারম্যান বলেন, জনগণের রাষ্ট্র বির্নিমানের অভিপ্রায়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের নেতৃত্বে বাঙালি জাতি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করেছিলো।

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো বাংলাদেশ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হবে জনগণের সেবক। কিন্তু ৭৫ এর ১৫ আগষ্টে জাতির পিতাকে স্বপরিবারে নির্মমভাবে হত্যার পর বাংলাদেশের উল্টো যাত্রা শুরু হয়। জনগণের সেবক আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বানানো হয় ক্ষমতা গ্রহণের হাতিয়ার, ক্ষমতাসীনদের পেটোয়া বাহিনী। ফলে তারা হারায় তাদের কর্মদক্ষতা, দায়িত্ববোধ।

তিনি আরও বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা রাষ্ট্রপরিচালনা করছেন, তার শান্তির দর্শন ‘জনগণের ক্ষমতায়ন’ এর ভিত্তিতে। যে দর্শণের মূল কথা হলো সকল সিদ্ধান্ত গ্রহণের কেন্দ্র জনগন। তিনি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জনগণের প্রকৃত সেবক হিসেবে গড়ে তোলার কাজ করেছেন। আর যে কারণেই আজ দেশের এই গুরুত্বপূর্ণ অংশটি মেধায় দক্ষতায় এক অনন্য উদাহরণ হয়েছে। শুধু অপরাধ দমন নয়, জঙ্গীবাদ, সন্ত্রাস, নাশকতার বিরুদ্ধে আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গত ৪/৫ বছর যে ভূমিকা রেখেছে, তা সারা বিশ্বে অনুকরণীয়। এটা সম্ভব হয়েছে রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দৃঢ় চিত্ত নেতৃত্ব ও দিক নির্দেশনার কারণে। তিনি এই বাহিনী গুলোকে জনগণের স্বার্থে, জনগণের কল্যাণে নিয়োজিত করেছেন। এটাই আজ বাংলাদেশের শান্তির মূল ভিত্তি।

এ সময় উপস্থিত ছিলেন যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ হারুনুর রশীদ প্রসিডিয়াম সদস্য মাহবুবুর রহমান হিরণ, স্থপতি নিখিল গুহ, যুগ্ম-সম্পাদক মঞ্জুর আলম শাহীন, সাংগঠনিক সম্পাদক মুহাঃ বদিউল আলম, আসাদুল হক আসাদ, সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনিসুর রহমান, মিজানুর ইসলাম মিজু, সুভাষ চন্দ্র হাওলাদার, সাজ্জাদ হায়দার লিটন, মোহাম্মদ ইসলাম, শ্যামল কুমার রায়, কার্যনির্বাহী সদস্য রওশন জামির রানা, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, ঢাকা মহানগর দক্ষিন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

এ সময় যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী র‌্যাবের ডিজি বেনজির আহমেদ ও উর্দ্ধতন কর্মকর্তাদের হাতে যুবজাগরণের প্রকাশিত বই তুলে দেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *