লাখো মানুষের শ্রদ্ধা ও ভালবাসায় সিক্ত দিপু চৌধুরীর জানাজা শেষে দাফন সম্পন্ন

0

সোমবার,
১৯ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ,
০৪ ডিসেম্বর ২০২৩ ইং

বিশেষ প্রতিনিধি

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার বড় ছেলে সাজেদুল হোসেন চৌধুরী দীপু চৌধুরীর জানাজা সম্পন্ন হয়েছে। জানাজা শেষে বনানী কবরস্থানে দীপু চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে।

৪ ডিসেম্বর সোমবার, সকাল সোয়া ১১টায় রাজধানীর ২৩, বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তার জানাজা অনুষ্ঠিত হয়।জানাজা পড়ান জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের পেশ ইমাম এহসানুল হক জিলানী। এ সময় দীপুর বাবা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

জানাজায় অংশ নেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। জানাজা শেষে দিপুর মরদেহে আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাহাঙ্গীর কবির নানক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মীর্জা আজম, শেখ ফজলে নূর তাপস, সালাউদ্দিন বাদল উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের পক্ষ থেকে দীপুর মরদেহে শ্রদ্ধা জানানো হয়।

জানাজার আগে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বাবার কাঁধে ছেলের লাশ যে কত ভারী সেটা আমি ছাড়া কেউ জানে না। আপনারা আমার ছেলে দীপুর জন্য দোয়া করবেন। রাজনীতি করতে গিয়ে যদি সে কারো মনে কোনো দুঃখ দিয়ে থাকে তাহলে তাকে ক্ষমা করবেন। তার কাছে কারো কোনো পাওনা থাকলে আমাকে জানাবেন, আমি সাধ্যমতো চেষ্টা করবো সেটি দিয়ে দেয়ার।

এর আগে রোববার চাঁদপুরের মতলব উত্তর ও দক্ষিণে আওয়ামী লীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দিপুর জানাজা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৩ ডিসেম্বর) দুপুর ২টায় জেলার মতলব উত্তর উপজেলার মোহনপুর স্কুল মাঠে এ জানাজা অনুষ্ঠিত হয়।

আমাদের চাঁদপুর প্রতিনিধির পাঠানো তথ্য অনুযায়ী জানাজায় লক্ষাধিক মানুষের উপস্থিতি ছিল। এতে সংসদ সদস্য, বিভিন্ন রাজনৈতিক নেতা ও এলাকার সর্বস্তরের মানুষ অংশ নেন। জানাজায় ইমামতি করেন বিশিষ্ট আলেম মাওলানা মাশউদ আহমদ। পরে দোয়া অনুষ্ঠিত হয়।

জানাজার আগে মোফাজ্জল হোসেন চৌধুর মায়া, চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালসহ আওয়ামী লীগ নেতারা সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

শনিবার বিকালে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর একটি হাসপাতালে মারা যান দীপু। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৩ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণাগ্রাহী রেখে গেছেন। দিপু ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য ছিলেন।বাদ জোহর আজাদ মসজিদে আরো একটি জানাজা শেষে বনানী কবরস্থানে দীপু চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে ।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *