লজ্জা-শরম ভেঙে পদ্মা সেতুর ট্রেনে উঠুন, আমরাই টিকিট কেটে দেব-ড. হাছান মাহমুদ

0

২৬ আশ্বিন ১৪৩০বঙ্গাব্দ,
১১ অক্টোবর ২০২৩ ইং
আব্দুস সাত্তার

বিএনপি নেতাদের ট্রেনে চেপে পদ্মা সেতু পার হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ‘বিএনপি নেতৃবৃন্দকে অনুরোধ করব, লজ্জা-শরম ভেঙে পদ্মা সেতুর ট্রেনে উঠুন। আমরাই টিকিট কেটে দেব। টিকিট ছাড়া আবার উঠতে যাবেন না।’

১১ অক্টোবর বুধবার বিকেলে আওয়ামী লীগের রাজশাহী ও রংপুর অঞ্চলের নেতাদের সঙ্গে এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের সামনে এমন মন্তব্য করেন তিনি। ২৩, বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত ওই সভায় প্রধান অতিথি ছিলেন হাছান মাহমুদ।
গত বছরের জুন থেকে প্রমত্তা পদ্মা নদীর ওপর নির্মাণ করা সেতুটি দিয়ে যান চলাচল শুরু হয়। এর প্রায় এক বছর তিন মাস পর সেতুটি দিয়ে ট্রেন চলাচল উদ্বোধন করা হয়।

দেশের দীর্ঘতম সেতুটি নির্মাণকে কেন্দ্র করে শুরু থেকেই ক্ষমতাসীন দলের প্রতি নানা অভিযোগ তুলে এসেছে বিএনপি। এর মধ্যে ২০১৮ সালের জানুয়ারিতে ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মন্তব্য ছিল উল্লেখযোগ্য। ওই সভায় তিনি বলেছিলেন- ‘পদ্মা সেতু আওয়ামী লীগের আমলে আর হবে না। আর যদি সেতু জোড়াতালি দিয়ে বানায়, সেই সেতুতে কেউ ওঠতে যাবেন না। অনেক রিস্ক আছে।’ খালেদা জিয়া ছাড়াও বিএনপি অনেক নেতা পদ্মা সেতু নিয়ে নানা অভিযোগ করেছেন।

বুধবার দলের সভাপতির কার্যালয়ে এক আলোচনা সভা শেষে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি পদ্মা সেতু প্রকল্প নিয়ে নানা গুজব ছড়িয়েছিল। পদ্মা সেতু নির্মাণের পর বিএনপি নেতৃবৃন্দ সেতু পাড়িও দিয়েছে।’ ট্রেনে বিএনপি নেতাদের পদ্মা সেতুতে ওঠার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘বিএনপি নেতৃবৃন্দকে অনুরোধ করব, লজ্জা শরম ভেঙে পদ্মা সেতুর ট্রেনে উঠুন। আমরাই টিকিট কেটে দেব। টিকিট ছাড়া আবার উঠতে যাবেন না।’

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *