র‌্যাবের গোয়েন্দা প্রধান চলে গেলেন না ফেরার দেশে

0

aaa20170331014611

দিনবদল ডেক্স: সিলেটে জঙ্গি আস্তানায় অভিযানে গুরুতর আহত হয়ে ৬ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে অবশেষে না ফেরার দেশে চলে গেলেন র‍্যাবের গোয়েন্দা শাখার প্রধান (ডিরেক্টর-ইন্টেলিজেন্স) লে. কর্নেল আবুল কালাম আজাদ।

বৃহস্পতিবার দিবাগত রাত ১২টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

র‍্যাবের মিডিয়া কর্মকর্তা মিজানুর রহমান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ‘রাত ১২টায় লে. কর্নেল আবুল কালাম আজাদ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।’

এর আগে, গত শনিবার (২৫ মার্চ) সন্ধ্যায় সিলেট মহানগরের দক্ষিণ সুরমায় জঙ্গি আস্তানার পাশে বোমা বিস্ফোরণে লে. কর্নেল আবুল কালাম আজাদ গুরুতর আহত হন। ওই রাতে তাকে হেলিকপ্টারে সিএমএইচে নিয়ে আসা হয়। পরদিন সন্ধ্যায় এয়ার অ্যাম্বুলেন্সযোগে সিঙ্গাপুরে নিয়ে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয় হয়েছিল।

তবে বুধবার চিকিৎসকের পরামর্শে তাকে ঢাকায় এনে আবারও সিএমএইচে রাখা হয়। এখানেই চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে না ফেরার দেশে চল গেলেন তিনি।

জানা গেছে, মরহুমের প্রথম নামাজে জানাজা বাদ জুমা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে এবং দ্বিতীয় নামাজে জানাজা র‍্যাব সদর দফতরে বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। পরে বনানীর সামরিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

বুধবার আজাদের সুস্থতা কামনা করে ফেসবুকে দেশবাসীর কাছে দোয়া চান র‍্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

পোস্টে বেনজীর আহমেদ লিখেছিলেন, ‘র‌্যাবের গোয়েন্দা শাখার প্রধান লে. ক. একে আজাদ অসাধারণ সাহসী বীর ও দেশপ্রেমিক। সে দেশের জন্য নিবেদিত, দায়িত্বে অনুগত একজন পরিপূর্ণ পেশাদার অফিসার। পেশাদারিত্বের পাশাপাশি তিনি একজন ফ্যামিলি ম্যান ছিলেন। পরিবার-পরিজন, সহকর্মী ও বন্ধুবান্ধবের কছে পছন্দের পাত্র আজাদ এখন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে জীবনের সঙ্গে সংগ্রাম করছেন। সিলেটের জঙ্গিদের বোমা বিস্ফোরণের ঘটনায় তিনি গুরুতর আহত হয়েছেন। দেশের এ বীর সন্তানের সুস্থতা কামনায় আমি দেশবাসীর কাছে দোয়া চাইছি।’

উল্লেখ্য, শনিবার (২৫ মার্চ) সন্ধ্যায় সিলেট মহানগরের দক্ষিণ সুরমায় জঙ্গি আস্তানার পাশে বোমা বিস্ফোরণে লে. কর্নেল আবুল কালাম আজাদ গুরুতর আহত হন। ওই রাতে তাকে হেলিকপ্টারে সিএমএইচে নিয়ে আসা হয়। পরদিন সন্ধ্যায় এয়ার অ্যাম্বুলেন্সযোগে সিঙ্গাপুরে নিয়ে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ভর্তি করা হয় হয়।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *