রাষ্ট্রের সব আদেশ সততা, স্বচ্ছতা ও আন্তরিকতার সঙ্গে পালন করে যাচ্ছি – জেলা প্রশাসক মাদারীপুর

0

৩০ আষাঢ় ১৪৩০বঙ্গাব্দ,
১৪ জুলাই ২০২৩ইং
জেলা প্রতিনিধিঃ

সম্প্রতি মো. মারুফুর রশিদ খান মাদারীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পদে যোগদানের পর থেকে অবৈধ বালু উত্তোলনকারী ও এলএ শাখার দালালচক্রের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে প্রসাশনের কর্মকর্তাদের ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

তার নির্দেশনা অনুযায়ী, জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও অন্যান্য এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা পদ্মা, আড়িয়াল খাঁ, কুমার নদে একাধিক অভিযান চালায়। বর্তমানে অবৈধ বালু উত্তোলন চক্র নিষ্ক্রিয় রয়েছে।

এদিকে দালালচক্র রুখতে কঠোরভাবে মালিকানা যাচাই ও বাছাইয়ের মধ্যে দিয়ে মাদারীপুর ভূমি অধিগ্রহণ(এলএ)শাখার কর্মকর্তারা ডিসি অফিসের পরিবর্তে ক্ষতিগ্রস্থদের এলাকায় এসে পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পের গোয়ালকান্দা মৌজায় ও পদ্মা সেতু এপ্রোচ সড়ক প্রকল্পের কুতুবপুর মৌজায় ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ করেন। এর আগে যেখানে মাসের পর মাস ঘুরেও চেক পেতে কষ্ট হতো, সেই অফিসের বর্তমান কর্মকর্তারা ক্ষতিগ্রস্তদের এলাকায় গিয়ে ক্ষতিগ্রস্তদের হাতে চেক তুলে দিয়েছেন। এটা সম্ভব হয়েছে মাদারীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মারুফুর রশিদ খান এর জন্য।

অপরদিকে অবসরে যাওয়া একাধিক ব্যক্তির ফাইল দীর্ঘদিন আটকা ছিল। ডিসি মোহাম্মদ মারুফুর রশিদ খান যোগদান করেই তার টেবিলে পরে থাকা অবসরে যাওয়া ফাইলসহ বিভিন্ন ধরনের ফাইল সই করে দেন। জেলা প্রশাসকের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ।

এ বিষয়ে মাদারীপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মারুফুর রশিদ খান বলেন, আমার ওপর অর্পিত রাষ্ট্রের সব আদেশ সততা, স্বচ্ছতা ও আন্তরিকতার সঙ্গে পালন করে যাচ্ছি।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *