রাজধানীতে সতর্ক অবস্থানে পুলিশ

0

Police_1120170220220506

নিজস্ব প্রতিবেদক : ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে রাজধানীতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ তথা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। গুরুত্বপূর্ণ মোড়, স্পর্শকাতর স্থানে পোশাকধারী পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া থানা পুলিশের টহলের সঙ্গে বিভিন্ন স্থানে বসানো হয়েছে অস্থায়ী চেকপোস্ট।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, ‘শহীদ মিনার ঘিরে থাকবে পোশাকধারী ও সাদা পোশাকে আট হাজার পুলিশ। নিরাপত্তা তদারকি করতে বসানো হয়েছে আর্চওয়ে। এ ছাড়া তল্লাশির ব্যবস্থা করা হয়েছে। পুরো এলাকা সিসিটিভির আওতায় আনা হয়েছে। শুধু এখানেই নয়, পরিকল্পিত এ নিরাপত্তা ঢাকা নগরী জুড়ে নেয়া হয়েছে। ২০ ফেব্রুয়ারি রাত ৮টার পর এ নিরাপত্তা তদারকি শুরু করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের নির্দেশ দেয়া হয়েছে।’

পুলিশ জানিয়েছে, আজিমপুর গোরস্থান, নাজিম উদ্দিন রোড, ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল, পুরান ঢাকার বিভিন্ন এলাকা, টিএসসি’র মোড়, নীলক্ষেত সড়ক, নিউমার্কেট ক্রসিং, পিলখানা রাস্তা হয়ে নিউমার্কেট ১নং গেটে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে। ডিএমপি’র ৮টি জোন এবং কূটনৈতিক এলাকার বিভিন্ন পয়েন্টে পুলিশের ৭ হাজার সদস্য এবং র‌্যাবের পাঁচটি ব্যাটালিয়নের প্রায় ৩ হাজার সদস্য সতর্ক অবস্থানে আছে। এছাড়াও বোম্ব ডিসপোজাল ইউনিট, স্ট্রাইকিং ফোর্স, পুলিশের বিশেষ টিম সোয়াত, মোটর সাইকেলে টহল, সাদা পোশাকের গোয়েন্দা ইউনিট ও ডগ স্কোয়াডও এই নিরাপত্তায় সংযোজন করা হয়েছে। মার্কেট, আবাসিক এলাকা ও কূটনৈতিক পাড়াসহ রাজধানীর বিভিন্ন জায়গায় টহল দেবে পুলিশ।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *