রবীঠাকুরের প্রয়াণ দিবসে শিল্পী কামাল আহমেদের মিউজিক ভিডিও “আজি বরিষন মুখরিত শ্রাবণরাতি”!

0

২২ শ্রাবন ১৪৩০বঙ্গাব্দ,
০৬ আগস্ট ২০২৩ইং
মহানগর প্রতিনিধিঃ

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের মহাপ্রয়াণ দিবস উপলক্ষে “২২ শে শ্রাবণ, ১৪৩০ বঙ্গাব্দ তারিখে “মিউজিক অফ বেঙ্গল”এর ব্যানারে শিল্পী কামাল আহমেদ মিউজিক ভিডিও “আজি বরিষনমুখরিত শ্রাবণরাতি” প্রকাশিত হলো। “মিউজিক অফ বেঙ্গল” এর ইউটিউব চ্যানেলে আপলোডের মাধ্যমে এই প্রকাশনা সম্পন œকরা হয়। এই গানটি “মিউজিক অফ বেঙ্গল” ছাড়াও অ্যাপল মিউজিক, স্পোটিফাই, আমাজন, বোমপ্লে, জিওসেভন ও ডীজারসহ আরো অনেক আন্তর্জাতিক অডিওপ্ল্যাটফরমে পাওয়া যাবে। এই গানটি উল্লেখিত প্ল্যাটফরম গুলি হতে যে কোন শ্রোতা শুনতে বা ডাউনলোড করতেপারবে। ডিস্ট্রিবিউটার হিসেবে কাজ করছে “গানবাক্স”। সম্পাদনা একরামুল হক ইহান এই মিউজিক ভিডিওটির চিত্রগ্রহণ এবং ভিডিও নির্দেশনায় ছিলেন তৈয়েব রহমান।
“আজি বরিষনমুখরিত শ্রাবণরাতি”গানটি নেওয়া হয়েছে শ্রাবণঘনগহন মোহে এ্যালবাম হতে।

এ্যালবামের গানগুলো হলো- ছায়াঘনাইছেবনেবনে, আজিশ্রাবণঘনগহন মোহে, আবার এসেছে আষাঢ়, বাদল-দিনের প্রথম কদমফুল, আজিঝড়েররাতে, আষাঢ়সন্ধ্যাঘনিয়েএল , এসো গো জে¦লে দিয়েযাওপ্রদীপখানি , এ কীগভীরবাণীএল , বহুযুগেরওপারহতেআষাঢ়এলো , আজি বরিষনমুখরিত শ্রাবণরাতি।

গানের সুন্দরকে সঙ্গে নিয়ে শিল্পী কামাল আহমেদ সাধনা করে চলেছেন। বিশুদ্ধ গান তাকে টানে এবং তার মনে ভালোলাগার জোয়ার আনে। সেই ভালোলাগা থেকেই একে একে তার ২৮ টি অডিও এ্যালবাম প্রকাশিত হয়েছে।

শিল্পীকামালআহমেদ তাঁরকর্মের স্বীকৃতি স্বরূপ ৯টি জাতীয় ও আর্ন্তজাতিকপদকলাভকরেন:
সার্ক ক্যালচারাল সোসাইটি এ্যাওয়ার্ড (২০১০), বঙ্গবন্ধ ুগবেষণা ফাউন্ডেশন এ্যাওয়ার্ড (২০১৫), অদ্বৈত মল্লবর্মণ এ্যাওয়ার্ড, মহারাজা বীরবিক্রম বিশ^বিদ্যালয়, ভারত (২০১৭), বীরশহীদ ধীরেন্দ্রনাথ দত্ত এ্যাওয়ার্ড, আগরতলা, ত্রিপুরা, ভারত (২০১৭), ফোবানা এ্যাওয়ার্ড, কানাডা (২০১৭), রাজশাহী বেতার শিল্পীসংস্থাা সম্মাননা (২০১৮), জাতীয় রবীন্দ্র গবেষণা ও চর্চা কেন্দ্র সম্মাননা (২০১৯), আকাশ মিডিয়াভুবন সম্মাননা (২০২২), “বঙ্গবন্ধু সম্মাননা-২০২৩”।

শিল্পী কামাল আহমেদ মনে করেন, যে সঙ্গীত সুন্দরের কথা বলে – সেই সঙ্গীত নিশ্চয়ই গড়ে দেবে তাঁর ব্যতিক্রমী জীবনের ভিত। তাঁর গাওয়া গানের মন ছুঁয়ে যাওয়া সৌরভ-গৌরব হয়ে ছড়িয়ে পড়–ক সবার মনে ও মননে।
সত্যিই গান হয়ে আছে তাঁর প্রাণ। সঙ্গীতময় জীবনে তিনিও সবার শুভকামনা চান, চান সঙ্গীত ভরা জীবনের সুন্দর একটা জয়।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *