যুক্তরাষ্ট্রে পুড়ে যাওয়া মসজিদের জন্য ৫ লাখ ডলারের বেশি অনুদান জমা

0

d0c921b1425ff041c9c68e8a47f25417-588e6c5187c47

দিনবদল ডেক্স: যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় রাজ্য টেক্সাসে আগুনে ধ্বংস মসজিদ পুনরায় নির্মাণ করতে ইতোমধ্যে ৫ লাখ ডলারের বেশি অনুদান জমা পড়েছে। রবিবার আগুনে পুড়ে যাওয়া এই ভিক্টোরিয়া মসজিদ ঠিক করতে ১২ হাজার ৮৩৬ জন এই অর্থ অনুদান দেন।

পুড়ে যাওয়া মসজিদভিক্টোরিয়া ইসলামিক সেন্টারের এক বিবৃতিতে জানানো হয়, ভালোবাসা দেওয়া, মধুর বাক্য, এবং সাহায্যের হাত বাড়িয়ে দেওয়াই আমেরিকানদের প্রকৃত প্রকৃতি।’

এই অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে স্থানীয় পুলিশ প্রশাসনের পাশাপাশি জাতীয় পর্যায়েও তদন্ত শুরু করা হয়েছে, এর মধ্যে এফবিআই’ও রয়েছে। তবে এখন পর্যন্ত আগুনের কারণ বা এর সঙ্গে জড়িত কাউকে শনাক্ত করা সম্ভব হয়নি। তবে বেশ কয়েক বছর আগে একবার ধর্মীয় অসহিষ্ণুতার শিকার হয়েছিল মসজিদটি। কিছুদিন আগে সেখানে চুরিও হয়েছিল।

প্রসঙ্গত, শুক্রবার এক নির্বাহী আদেশে তিন মাসের জন্য ৭ মুসলিম দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্র প্রবেশে স্থগিতাদেশ দেন নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের নির্বাহী আদেশের কয়েক ঘণ্টার মধ্যেই টেক্সাসের এই মসজিদটিতে আগুনের ঘটনা ঘটে। ৪ ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হলেও মসজিদটি সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়। খবর: আল আরাবিয়া।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *