যাদের রাজনীতি জনগণনির্ভর, তারা নির্বাচন বর্জন করে না

0

ফাইল ফটো

শনিবার ০৯ অক্টোবর ২০২১ ইং,
২৪ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ,
বিশেষ প্রতিনিধি:

জনবিচ্ছিন্ন দলই নির্বাচন বর্জনের কথা বলে। যাদের রাজনীতি জনগণনির্ভর, তারা নির্বাচন বর্জন করে না। কথাগুলো বলেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শনিবার (৯ অক্টোবর) সন্ধ্যায় মন্ত্রী তার নিজ নির্বাচনী এলাকা চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় চেক ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চুয়ালি যোগ দেন। এই অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের রাঙ্গুনিয়া শাখা।

বিএনপি এই সরকারের অধীনে নির্বাচনে যাবে না- এ বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি যে ২০ দলীয় জোট বলছে, সেই জোট থেকে বেশ কয়েকটি দল পালিয়ে গেছে। এখন ২০ দলীয় জোট যে কত দলীয় জোট, সেটি একটি পরীক্ষা-নিরীক্ষার বিষয়। বিএনপি নেতারা যে বলছেন, সব দলকে নিয়ে আন্দোলন করবেন, তাদের মধ্যের ঐক্যটাই তো ভেঙে গেছে।

আগের নির্বাচনের কথা স্মরণ করিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ২০১৮ সালের নির্বাচন বর্জনের কথা বলেছিল বিএনপি। শেষ পর্যন্ত তারা নির্বাচনে অংশগ্রহণ করেছে। যেসব দলের কোনো জনভিত্তি নেই, নির্বাচন বর্জনের কথা তারাই বলে। বিএনপিকে যদি জনমুখী রাজনৈতিক দল হিসেবে টিকিয়ে রাখতে হয়, তাহলে নির্বাচনে অংশ নেওয়া ছাড়া কোনো বিকল্প নেই।

বিএনপি অতীতের মতো আত্মহত্যার সিদ্ধান্ত নিয়ে নির্বাচন বর্জনের দিকে যাবে না বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

বাংলাদেশ আজ সারাবিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির উল্লেখ করে তিনি বলেন, স্বাধীন বাংলাদেশে সাম্প্রদায়িক অপশক্তির কোনো স্থান নেই। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিশ্বাস করে-ধর্ম যার যার, উৎসব সবার।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *