যশোরবাসীর মিলন মেলায় সাংবাদিকদের অবমাননা

0

19165_102929493066204_6069683_n

বিশেষ প্রতিনিধিঃ বৃহত্তর যশোর কল্যাণ সমিতির উদ্যোগে ২৭ জানুয়ারি, শুক্রবার গাজীপুরের শ্রীপুরে অবস্থিত তুলা গবেষণা খামারে আয়োজিত যশোরবাসীর মিলনমেলায় সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ আশারাফুল হক এর আমন্ত্রণে ঢাকা থেকে কয়েকজন সাংবাদিক সংবাদ সংগ্রহ করতে গেলে তিনি তাদেরকে অবমাননা করেন বলে জানা যায়।

সাংবাদিক সেলিম রেজা বলেন, প্রতি বছরই সমিতির সভাপতি মো: সাইফুল হাসিব এর আমন্ত্রণে তাঁর নেতৃত্বে ঢাকা থেকে সাংবাদিকরা সংবাদ সংগ্রহ করতে যায়। প্রতি বছরই বিদায়ী সাধারণ সম্পাদক খান গোলাম হোসেন তাদেরকে অত্যন্ত সম্মান ও সমাদর করেন।

কিন্তু বর্তমান বৃহত্তর যশোর কল্যাণ সমিতির নব নির্বাচিত সাধারণ সম্পাদক ড. মো: আশারাফুল হক সাংবাদিকদের দাওয়াত করে তিনি তাদের সাথে দুর্ব্যবহার করেন। তিনি তাদেরকে ১ ঘন্টা দাঁড় করিয়ে রেখেও খাবারের প্যাকেট সরবরাহ করেন নাই বলে জানা যায়। অনেক অপেক্ষার পর তিনি আশারাফুলের মোবাইলে ফোন দিলে তিনি তা রিসিভ না করে কেটে দেন।

পরবর্তীতে আওয়ামীলীগ নেতা আলমগীর হোসেন তুষারকে ডাক দিলে তিনি সাংবাদিকদের ধমকের সুরে বলেন আপনারা এদিকে আসেন, আমি কেন আপনাদের কাছে যাব।

জানা যায়, সাংবাদিক সেলিম রেজা দীর্ঘদিন যাবৎ বাংলাদেশ সচিবালয়ে বিট করেন। এছাড়াও তিনি বাংলাদেশ টেলিভিশন এর তালিকাভুক্ত গীতিকার, তিনি বঙ্গবন্ধুর উপর অনেক গান রচনা করেছেন ও বিভিন্ন পত্র পত্রিকায় বঙ্গবন্ধুর উপর লেখা প্রতিবেদন প্রকাশিত হয়েছে এবং নিয়মিত হচ্ছে। তিনি বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, বাংলার মুখ ও বাঙালি সাংস্কৃতিক জোট এর কার্যকরী সদস্য। এছাড়াও তিনি যশোর কল্যাণ সমিতির সাথে অঙ্গাঅঙ্গিভাবে জড়িত।

তিনি বলেন, সমিতির সভাপতি মো: সাইফুল হাসিব ও বিদায়ী সাধারণ সম্পাদক খান গোলাম হোসেন আমাকে অত্যন্ত ভালবাসেন। তাদের কাছ থেকে কোনদিন খারাপ ব্যবহার পাননি। তিনি আরও বলেন তাঁর কর্মজীবনে কোনদিন এত বড় অপমানিত হননি। আমি একা অপমান হলে কিছুই মনে করতাম না। কিন্তু আমার সাথে সাংবাদিক ভাইরা আজ যশোরবাসীর মিলন মেলায় এসে অপমানিত হয়েছে এটাই আমার দুঃখ। কথাগুলো বলতে বলতে তিনি অশ্রুসজল হয়ে পড়েন।

বিশ্বস্থ সূত্রে জানা যায় ড. মো: আশারাফুল হক বর্তমানে বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুরে প্রফেসর পদে কর্মরত আছেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *