মানিকগঞ্জে বিভিন্ন দেশের ৩১ সচিব একটি বাড়ী একটি খামার এর প্রজেক্ট পরিদর্শন

0

50becb8a7a0316f42d1373dfe86778b8-5883595cee3ea

দিনবদল নিউজ: মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের পাঞ্জনখাড়া গ্রামে এসেছেন বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা ৩১জন সচিবদের নিয়ে গঠিত সংগঠন ‘আফ্রিকান-এশিয়ান রুরাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন’ (এএআরডিও)। তারা সেখানে ‘একটি বাড়ি একটি খামার’ এর বিভিন্ন প্রজেক্ট পরিদর্শন করেন।

শনিবার সংগঠনটির চেয়ারপারসন উমাদুথ জাদু এবং মহাসচিব ইঞ্জিনিয়ার ওয়াসফি হাসান ইল-ইয়েহিনের নেতৃত্বে প্রতিনিধি দল এই প্রজেক্ট পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব ও সংগঠনটির নির্বাহী কমিটির সদস্য প্রশান্ত কুমার রায়, বাংলাদেশ একাডেমি ফর রুরাল ডেভেলপমেন্টের (বার্ড) মহাপরিচালক মুহাম্মদ মওদুদুর রশিদ সাফদার, একটি বাড়ি একটি খামার প্রকল্পের পরিচালক আকবর হোসেন, রুরাল ডেভেলপমেন্ট একাডেমির দায়িত্বপ্রাপ্ত মহাপরিচালক এমএ মতিনসহ স্থানীয় প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

গড়পাড়া ইউনিয়নের পাঞ্জনখাড়া গ্রামের একটি বাড়ি একটি খামারের বিভিন্ন প্রজেক্ট পরিদর্শণ পরির্দনের সময় সংগঠনটির প্রতিনিধি দল একটি বাড়ি একটি খামারের গ্রাম সমিতির সদস্যদের সঙ্গে নানা বিষয় নিয়ে কথা বলেন।

এসময় অতিথিরা একটি বাড়ি একটি খামারের বিভিন্ন কার্যক্রম যেমন পোল্ট্রি খামার, বায়োগ্যাস এবং বিশুদ্ধ পানি উত্তোলন করে তা এলাকাবাসীর মাঝে সুষম বন্টন দেখে তাদের প্রশংসা করেন। দুপুরের পর অতিথিরা মানিকগঞ্জ ছেড়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *