ভারতের রাষ্ট্রপতিকে বাংলাদেশ সফরের জন্য আমন্ত্রণ

0

নিজস্ব প্রতিবেদক:

ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে সাক্ষাৎ করেছেন দেশটিতে সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

৯ ফেব্রুয়ারি শুক্রবার দুপুরে নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনে এ সাক্ষাৎ করেন তিনি। এসময় ভারতের রাষ্ট্রপতিকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন ড. হাছান।

পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর প্রথম দ্বিপাক্ষিক সফরে মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দিনগত রাতে ভারতের রাজধানীতে পৌঁছান ড. হাছান মাহমুদ। তিনদিনের এ সরকারি সফরের সমাপ্তি দিনে ভারতের ১৫তম রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতটি ছিল আন্তরিকতাপূর্ণ।

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, তাকে (ভারতের রাষ্ট্রপতি) আমি বাংলাদেশে আসার আমন্ত্রণ জানিয়েছি। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেছেন। এবং এমন একজন স্ট্রং লেডি পর পর চারবার এবং পঞ্চমবারের মতো দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন সে জন্য তাকে অভিনন্দন জানিয়েছেন। নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে কাজ করছেন সেটির সঙ্গে সহমত পোষণ করেছেন।

ড. হাছান মাহমুদ বলেন, আমি তাকে বলেছি প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিছুদিন আগে বলেছেন জাতিসংঘের জেনারেল সেক্রেটারি হিসেবে একজন নারীকে আমরা দেখতে চাই। ভারতের রাষ্ট্রপতি সেটির সঙ্গেও ঐক্যমত পোষণ করেছেন। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির সঙ্গে ভারত সবসময় ছিল এবং ভবিষ্যতেও থাকবে, সেই কথাটি তিনি জানিয়েছেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *