বৈশাখী আমজে এবারের পরিবর্তন

0

poribartan+1

দিনবদল ডেক্স: বৈশাখী আয়োজনে সাজানো হয়েছে বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’য়ের ১০ম পর্ব। আজ রবিবার রাত ১০টার ইংরেজি সংবাদের পর বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে। অনুষ্ঠানটির পরিকল্পনা, গ্রন্থনা, উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ।

বাঙালির আনন্দের উৎসবকে উপলক্ষ্য করে বৈশাখী আমেজকে ফুটিয়ে তোলার পাশাপাশি প্রাসঙ্গিক নানা বিষয়কে ‘পরিবর্তন’নের এবারের বৈশাখী আয়োজনে প্রাধান্য দেওয়া হয়েছে । যেখানে থাকছে নিয়মিত ৩টি গান, ১টি নাচ, দর্শক প্রতিযোগিতা পর্ব, সমাজের নানা অসঙ্গতি-ত্রুটি বিচ্যুতি নিয়ে রচিত বেশকিছু নাট্যাংশের সমাহার।

এ প্রসঙ্গে গ্লিটজকে আনজাম মাসুদ বলেন,“এবারের আয়োজনে বৈশাখ নিয়ে অনেক কথা রয়েছে, বৈশাখ নিয়ে গান ও নাচ রয়েছে। বলতে গেলে পুরো অনুষ্ঠানে দর্শকরা একটা বৈশাখের ফ্লেভার পাবেন।”

তিনি আরো বলেন,“আমাদের বাঙালিদের জীবনে পহেলা বৈশাখ বছরে একবারই আসে। সেই একটি দিনের জন্য আমরা সবাই বাঙালি হয়ে যাই। কিন্তু বছরের অন্যদিনগুলোতে আমরা আমাদের বাঙালি সংস্কৃতি কি আদৌ সঠিকভাবে হৃদয়ে ধারণ করতে পারি? আমাদের শুধুমাত্র দিন কেন্দ্রিক হয়ে গেলে চলবে না। বর্ষবরণ প্রতিদিন হবে না কিন্তু আমাদের সংস্কৃতি ও আচার অনুষ্ঠানগুলো শুধুমাত্র বছরের একটি দিনের জন্য নয় বরং তা প্রতিটি দিন ও প্রতিটি মুহূর্তের জন্য। সেই বিষয়গুলোই এবারের বৈশাখী আয়োজনের মাধ্যমে দর্শকের কাছে উপস্থাপন করা হবে।”

‘পরিবর্তন’য়ের এবারের বৈশাখী পর্বের মাধ্যমে প্রথমবারের মত কন্ঠশিল্পী সালমা এবং বিউটিকে কোনো টেলিভিশন ম্যাগাজিন অনুষ্ঠানে দর্শকরা একসঙ্গে গাইতে দেখবেন । ‘পরিবর্তন’ অনুষ্ঠানের জন্য গাওয়া শ্রোতাপ্রিয় লালনসংগীত ‘করি মানা কাম ছাড়ে না মদনে’ গানটিতে সংগীতায়োজন করেছেন আরফিন রুমি।

বৈশাখী মাস, বৈশাখী মেলা ও বৈশাখী আচার-অনুষ্ঠান নিয়ে সাজানো পর্বে গান গেয়েছেন কণ্ঠশিল্পী সুজন আরিফ ও কর্ণিয়া। এছাড়াও শ্রোতাদের জন্য লিজা গাইবেন তার জনপ্রিয় গান সুরাইয়া। রবিউল ইসলাম জীবনের কথায় গানটির সুর ও সংগীত পরিচালনা করেছেন আরফিন রুমি।
অন্যদিকে অনুষ্ঠানে বৈশাখী, বৈশাখী মেলা নিয়ে ইভান শাহরিয়ার সোহাগের কোরিওগ্রাফিতে নৃত্য নিয়ে দীর্ঘদিন পর পর্দায় ফিরেছেন চিত্রনায়িকা রেসি।

অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সাহরিয়ার মোহাম্মদ হাসান।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *