বিটিভি’র বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’র ৯ম পর্ব প্রচার

0

poriborton20170219120928

দিনবদল ডেক্স: বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)`র নিয়মিত বিনোদনমূলক ম্যাগাজিন অনুষ্ঠান ‘পরিবর্তন’র ৯ম পর্ব প্রচার হয়েছে রবিবার রাত ১০টার ইংরেজি সংবাদের পর । ৩টি গান, ১টি নাচ, দর্শক প্রতিযোগিতা পর্ব, সমাজের নানা অসংগতি ত্রুটি বিচ্যুতি নিয়ে রচিত বেশ কিছু নাট্যাংশ দিয়ে সাজানো হয়েছে এবারের পর্বে।

ফেব্রুয়ারি মাস ভাষার মাস; বিধায় এবারের ‘পরিবর্তন’-এ বাংলা ভাষা, ভাষা আন্দোলন, ভাষা শহীদসহ প্রাসঙ্গিক বিষয়টি প্রাধান্য দেয়া হয়েছে বলে জানা গেছে।

জনপ্রিয় কন্ঠশিল্পী ও সুরকার বেলাল খান, এই প্রথম গাইলেন আরেক জনপ্রিয় সংগীতশিল্পী ও সংগীত পরিচালক আরফিন রুমির সুর ও সংগীতে। আর গানটির কথা লিখেছেন সোমেশ্বর অলি। আরেফিন রুমির সুর ও সংগীতে সোমেশ্বর অলির লেখা ‘দোনা মোনা’ শিরোনামের আরেকটি গান গেয়েছেন এ সময়ের জনপ্রিয় সংগীত শিল্পী আরফিন রুমি ও ঐশী।

‘আজি বাহালো করিয়া বাজানগো দোতারা’, ‘সুন্দরী কমলা নাচে’ জনপ্রিয় এই লোক গান নতুন করে পরিবর্তনের জন্য সংগীতায়োজন করেছেন জাহিদ বাশার পংকজ, আর গানটি গেয়েছেন-সংগীত শিল্পী সাঈদা তানি।

ভাষা আন্দোলন ও ভাষা শহীদদের নিয়ে ইভান শাহরিয়ার সোহাগ এর কোরিওগ্রাফীতে রয়েছে একটি গীতি নৃত্যালেখ্য। পরিবেশনায় নৃত্যশিল্পী তুষার ও সহশিল্পীবৃন্দ।

এছাড়া নানা চমক নিয়ে সাজানো হয়েছে জনপ্রিয় এই ম্যাগাজিনটির এবারের পর্ব। সাহরিয়ার মোহাম্মদ হাসানের প্রযোজনায় ‘পরিবর্তন’র পরিকল্পনা গ্রন্থনা-উপস্থাপনা ও নির্দেশনা দিয়েছেন আনজাম মাসুদ

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *