বিএসএমএমইউ ভিসির কক্ষে অপ্রীতিকর ঘটনার অডিও রেকর্ড ফাঁস

0

BSMMU20170130022611

দিনবদল ডেক্স: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)-এর ভিসি অধ্যাপক কামরুল হাসান খানের কক্ষে সম্প্রতি প্রো-ভিসি অধ্যাপক ডা. জাকারিয়া স্বপন ও প্রক্টর হাবিবুর রহমান দুলালের মধ্যকার অপ্রীতিকর ঘটনার অডিও রেকর্ড ফাঁস হয়েছে। কে বা কারা ভিসির কক্ষে গোপনে রেকর্ড করা ওই অডিওটি ফাঁস করেছেন।

এদিকে শনিবার (২৮ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট কমিটির এক বৈঠকে ভিসির কক্ষের অপ্রীতিকর ঘটনা ও নার্স নিয়োগের ব্যাপারে নিয়মের কোনো ব্যতয় হয়েছে কিনা তা জানতে সাত সদস্যের একটি অনুসন্ধান কমিটি গঠিত হয়। এ অবস্থায় তার একদিন পর রোববার (২৯ জানুয়ারি) গোপনে রেকর্ড করা আধাঘণ্টার ওই অডিওটি ফাঁস হলো।

অডিও রেকর্ডে শোনা তথ্যানুসারে জানা যায়, সে দিন প্রো-ভিসি (শিক্ষা) ও প্রক্টরের মধ্যে তুমুল বাক বিতন্ডা হয়। তারা একে অপরকে বেয়াদপ বলে অভিহিত করেন। প্রক্টর হাবিবুর রহমান বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছেন বলেও অভিযোগ করা হয়। অন্যদিকে প্রো-ভিসি জাকারিয়া স্বপন প্রক্টর সভায় থাকতে পারবে না বলে জানায়।

এ সময় তিনি (প্রক্টর) উপস্থিত থাকলে তার সমমানের সকল কর্মকর্তাকে উপস্থিত রাখতে হবে বলে হৈ চৈ করলে বিবাদের সূত্রপাত হয়। তবে অডিও রেকর্ডে ভিসি সব সময় শান্ত ভূমিকায় ছিলেন বলে মনে হচ্ছে। যে নার্স নিয়োগ নিয়ে এত হৈ চৈ সে নার্স নিয়োগের সঙ্গে ভিসি জড়িত ছিলেন না। বরং তিনি তার জেলার বা অন্য কোনো জেলার নার্স লিখিত ও মৌখিক পরীক্ষায় বেশি নম্বর পেলে কেন পেল, কোনো অনিয়ম হয়েছে কিনা তা খতিয়ে দেখতে নির্দেশ দেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *