বিআরটিসির সেবার মান উন্নত করার ওপর জোর সুপারিশ করেছে

0

172711brtc_Bus_kalerkantho_pic

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থার (বিআরটিসি) সেবার মান উন্নত করার ওপর গুরুত্ব দিয়েছে।

এ ব্যাপারে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি জোর সুপারিশ করেছে।

আজ বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির এক বৈঠকে এই সুপারিশ করা হয়।

দশম জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির এটি ছিল ২১তম বৈঠক।

কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৈঠকে কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, এ কে এম এ আউয়াল (সাইদুর রহমান), নাজমুল হক প্রধান, মো. মনিরুল ইসলাম, লুৎফুন নেছা এবং নাজিম উদ্দিন আহমেদ অংশগ্রহণ করেন।
কমিটির এ বৈঠকে সড়ক ও জনপথ অধিদপ্তরের বরিশাল জোনের আওতাধীন চলমান উন্নয়ন প্রকল্পসমূহের সর্বশেষ অবস্থা ও বাস্তবায়ন অগ্রগতি পর্যলোচনা করা হয়।

এছাড়াও বৈঠকে বিআরটিসি’র ডিপো ম্যানেজারদের সার্বিক কার্যক্রম এবং কাঁচপুর, মেঘনা ও গোমতী ২য় সেতু নির্মাণ ও বিদ্যমান সেতু পুনর্বাসন প্রকল্পের সার্বিক কার্যক্রমের অগ্রগতি সম্পর্কেও আলোচনা করা হয়।

বৈঠকে, কাঁচপুর, মেঘনা ও গোমতী ২য় সেতু নির্মাণ প্রকল্পের কাজ সংসদীয় স্থায়ী কমিটি পক্ষ থেকে পরিদর্শনের জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কথা স্মরণ করে তাঁর রুহের মাগফেরাত কামনা এবং বর্তমান সরকারের ২য় মেয়াদের ৩য় বছর পূর্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব, সেতু বিভাগের সচিব, বিআরটিসির চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *