বাংলাদেশি ব্যবসায়ীদের শ্রীলংকায় বিনিয়োগের অনুরোধ

0

dcci20170211170212

দিনবদল ডেক্স: শ্রীলংকার শিল্প ও বাণিজ্যমন্ত্রী রিশাদ বাথিউদ্দিন বলেছেন, বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যে দীর্ঘদিনের বাণিজ্য সম্পর্ক রয়েছে এবং সামনের দিনগুলোতে এ সম্পর্ক সম্প্রসারণের প্রচুর সম্ভাবনা রয়েছে। বাংলাদেশি ব্যবসায়ীদের ফার্মাসিউটিক্যাল, জাহাজ-নির্মাণ, পর্যটন, মৎস আহরণ এবং অন্যান্য উৎপাদন খাতে বিনিয়োগের আহ্বান জানান তিনি।

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে রিশাদ বাথিউদ্দিন এবং ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিসিসিআই)-এর সভাপতি আবুল কাসেম খানের নেতৃত্বে পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দের মধ্যকার মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় রিশাদ বাথিউদ্দিন এ আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত শ্রীলংকার হাইকমিশনার ইয়াসোজা গুনাসেকেরা এবং শ্রীলংকা-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি-এর সভাপতি নাজিথ মুয়ানাগে, ডিসিসিআই সহ-সভাপতি হোসেন এ সিকদার, পরিচালক ইঞ্জিঃ আকবর হাকিম, হোসেন আকতার, হুমায়ুন রশিদ, ইমরান আহমেদ প্রমুখ।

রিশাদ বাথিউদ্দিন বলেন, বাংলাদেশে উৎপাদিত ওষুধের মান আন্তর্জাতিক পর্যায়ের স্বীকৃত এবং শ্রীলংকায় বাংলাদেশের ওষুধের প্রচুর চাহিদা রয়েছে।

তিনি আরও বলেন, শ্রীলংকার সঙ্গে চীন ও ভারতসহ বেশকিছু দেশের মুক্ত বাণিজ্য চুক্তি (এফটিএ) রয়েছে এবং বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার বাণিজ্য কার্যক্রম সম্প্রসারণে এফটিএ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। তিনি দুদেশের মধ্যে এফটিএ স্বাক্ষরের উপর গুরুত্বারোপ করেন পাশাপাশি এ কার্যক্রমকে দ্রুত বাস্তবায়নের জন্য ডিসিসিআই এবং শ্রীলংকা-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এর পক্ষ থেকে উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *