বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সাথে ব্রাজিলের বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ

0

Brazil20170420210441

দিনবদল ডেক্স: রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, বিভিন্ন আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যুতে বাংলাদেশ ও ব্রাজিল অভিন্ন অবস্থান নিয়েছে এবং একে অপরকে সমর্থন দিচ্ছে। বৃহস্পতিবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে ব্রাজিলের বিদায়ী রাষ্ট্রদূত ওয়ানজা ক্যাম্পোস দ্য নোব্রেগা সাক্ষাৎ করেন। এ সময় রাষ্ট্রপতি এসব কথা বলেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, বৈঠকে রাষ্ট্রপতি বাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারে নোব্রেগার ভূমিকার প্রশংসা করেন এবং আগামী দিনগুলোতে দু’দেশের মধ্যকার এ সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি বলেন, বিভিন্ন আঞ্চলিক ও আন্তর্জাতিক ইস্যুতে বাংলাদেশ ও ব্রাজিল অভিন্ন অবস্থান নিয়েছে এবং একে অপরকে সমর্থন দিচ্ছে। গণতান্ত্রিক মূল্যবোধ, আইনের শাসন, মানবিক মর্যাদা এবং সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে অবস্থান নিয়ে পারস্পরিক শ্রদ্ধার ভিত্তিতে বাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে চমৎকার সম্পর্ক গড়ে উঠেছে।

বাংলাদেশে তৈরি পোশাক, ওষুধ, নিটওয়ার এবং পাটজাত পণ্যের মতো আন্তর্জাতিক মানের অনেক পণ্য উৎপাদনের কথা উল্লেখ করে বাংলাদেশ থেকে এ সকল পণ্য আমদানি করতে ব্রাজিলের প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ।

ব্রাজিলের রাষ্ট্রদূত বাংলাদেশিদের আতিথেয়তার উচ্ছ্বসিত প্রশংসা করে বলেন, বাংলাদেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। এছাড়া ব্রাজিলের রাষ্ট্রদূত ঢাকায় দায়িত্ব পালনকালে সহযোগিতা প্রদানের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *