১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন উপলক্ষে যুবলীগের আলোচনা সভা অনুষ্ঠিত

0

img_0045

এস কে দেব: ১০ জানুয়ারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ ০৬ জানুয়ারী শুক্রবার সকাল ১০ ঘটিকায় বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর উত্তর শাখার উদ্যোগে ফার্মগেটস্থ হালিম কমিউনিটি সেন্টারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, দেশে ভয়াবহ জঙ্গিবাদের উত্থান হচ্ছিল, কিন্তু সেটা কঠোরভাবে দমন করা হয়েছে। জঙ্গিবাদ দমন রাষ্ট্র নায়ক শেখ হাসিনার কৃতিত্ব।

তিনি আরো বলেন. দেশের মুক্তিযুদ্ধের ইতিহাস ধ্বংস করে ফেলার ষড়যন্ত্র করা হয়েছিল। ক্ষমতায় বসে জিয়াউর রহমান, এরশাদ, খালেদা সবাই একই চেষ্টা করেছেন। মুক্তিযুদ্ধের ইতিহাসের সাক্ষ্য বহনকারী জায়গা সোহরাওয়াদী উদ্যানে শিশুদের জন্য শিশুপার্ক নির্মান করা হয়েছে, থানা নির্মান করা হয়েছে, তিনি প্রশ্ন রেখে বলেন এইগুলো কি অন্য কোথায়ও করা যেত না?

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, আমরা জানি বিএনপি একটি বড় দল। তবে বিএনপি পরিচালনা করে জামায়াত ইসলাম। ষড়যন্ত্রকারী জামায়াত-ই হচ্ছে “কমান্ডার ইন চীফ বিএনপি” তারাই (জামায়াত) বিএনপি’কে জাতীয় নির্বাচনে আসতে দেয় নাই। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন প্রসঙ্গে তিনি আরো বলেন, বিএনপি জামায়াত বাস, ট্রাক, লঞ্চ, ট্রেন, স্কুল, কলেজে আগুন দিয়েছে, পেট্রোর বোমা দিয়ে মানুষ পুড়িয়ে হত্যা করেছে। এই জন্য নারায়ণগঞ্জবাসী বিএনপিকে ব্যালট এর মাধ্যমে উচিত জবাব দিয়েছে। যুবলীগ চেয়ারম্যান, যুবলীগ নেতা কর্মীদের নির্দেশনা দিয়ে বলেন যুবলীগ একটি সুশৃঙ্খল যুব সংগঠন। ১০জানুয়ারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে রাজধানীর ঐতিহাসিক সোহওরায়ার্দ্দী উদ্যোনে জনসভায় সুশৃঙ্খল ভাবে ব্যাপক উপস্থিতির মাধ্যমে তা প্রমান করতে হবে।

img_0050

তিনি বলেন, মানুষের সৃষ্টির কালটাই হচ্ছে যৌবন কাল। মক্কা শরীফে পবিত্র হ্জ পালন কালে তিনি দেখতে পান বাংলাদেশের কিছু সংখ্যক বয়স্ক ব্যক্তিরা হোটেলে গিয়ে বসে রয়েছে। তিনি জিজ্ঞাসা করেন আপনাদের কে পাঠিয়েছে? তারা জানায় ছেলে পাঠিয়েছে। তিনি বলেন এবাদতের শ্রেষ্ঠ সময় হচ্ছে যৌবন কাল। শৈশব কালে কথা বুঝা যায় না। এখনও আমরা যুবক মানুষের যৌবন কালটা হচ্ছে শ্রেষ্ঠ সময়। আমাদের জানার মধ্যে কি পরিমান কি ভুল আছে তা আমরা জানি না। বৃদ্ধ কাল কিছুই করা যায় না। তাই সঞ্চয় করতে হবে। বৃদ্ধ কাল পরিচালনার জন্য। প্রথম দশ বছর কণ্ঠস্বর পরিবতন । বয়স বিশ হলে যৌবণের উন্মাদনা গাছ ভাল লাগে, পাখি ভাল লাগে, নারীও ভাল লাগে, ত্রিশ এর পরে শুধুই অস্তিরতা, বিয়ে করলে বউ ভাল লাগে না, ব্যবসা ভাল লাগে না কিছুই ভাল লাগে না, চাকুরী ভাল লাগে না, চেষ্ঠা করলে আরও বড় চাকুরী করতে পারতাম। এ অবস্থা পরিত্যাগ করতে হবে।

যুবলীগ চেয়ারম্যান বলেন, আমি কোন নেতা নই। আমি হচ্ছি শেখ হাসিনার ম্যানেজার। এই মুহুর্তে বিশ্বের সবচেয়ে প্রাজ্ঞ, দূরদৃষ্টি সম্পন্ন, মানবিক এবং জনকল্যাণ মুখী নেতা হচ্ছেন শেখ হাসিনা। তিনি বাংলাদেশকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়। বাংলাদেশ আজ বিশ্বে ‘রোল মডেল’। সারাবিশ্বে শেখ হাসিনা সবচেয়ে প্রশংসিত নেতা। তিনি অনুকরণীয় ব্যক্তিত্ব। বিশ্বকে শান্তির পথ দেখাচ্ছেন। জনগণের অংশ গ্রহণমূলক উন্নয়ণের তিনি প্রবক্তা। তিনিই, তথ্য প্রযুক্তির মাধ্যমে দারিদ্র বিমোচন ও জনগণের ক্ষমতায়নের রূপকার।

তিনি বলেন, শেখ হাসিনার সাহসিকতা ও নিষ্ঠায় সন্ত্রাস ও জঙ্গীবাদ আজ নির্মূলের পথে। তিনি দৃঢ়তা ও অবিচল প্রজ্ঞায় সব ধরণের চাপ উপেক্ষা করে মানবতার বিরুদ্ধে অপরাধের বিচার করেছেন। ক্ষুধা, দারিদ্রমুক্ত ও খাদ্যে স্বনির্ভর দেশ গড়েছেন। অর্থনৈতিক উন্নয়নের জাগরণ সৃষ্টি করেছেন।

ঢাকা মহানগর যুবলীগ উত্তর শাখার সভাপতি আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল সভাপতিত্বে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাসভীরুল হক অনুর পরিচালনা বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ হারুনুর রশীদ আরো বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য মোঃ আতাউর রহমান, আনোয়ারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক, মুহাঃ বদিউল আলম, সম্পাদক মন্ডলীর সদস্য কাজী আনিছুর রহমান, মিজানুল ইসলাম মিজু।

আরও উপস্থিত ছিলেন, উপ সম্পাদক শেখ বোরহান উদ্দিন বাবু, কার্যনির্বাহী সদস্য শেখ ফজলে ফাহিম, ঢাকা মহানগর উত্তর শাখার সহ-সভাপতি আবু তাহের খান, জাফর ইকবাল, জলিলুর রহমান, সাংগঠনিক সম্পাদক ছিদ্দিক বিশ্বাস, সাহাদাত হোসেন সেলিম, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ প্রমুখ।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *