প্রধানমন্ত্রী ফরিদপুরে পৌঁছেছেন

0

1490767873

দিনবদল ডেক্স: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফরিদপুর পৌঁছেছেন আজ বুধবার বেলা ১১টা ৪০ মিনিটে। বহু প্রতীক্ষিত এই সফর নিয়ে ফরিদপুরবাসী উদ্বেলিত। অনেক প্রত্যাশার দোলাচালে লোকমুখে ফিরছে ফরিদপুর বিভাগ, সিটি কর্পোরেশন, পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়, দ্বিতীয় পদ্মা-সেতু আর বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার ঘোষণা শোনার অপেক্ষা। বিকেল ৩টায় সরকারি রাজেন্দ্র কলেজ শহর শাখার মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফরিদপুরে ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ১২টি নির্মাণ কাজের ভিত্তিপ্রস্থর স্থাপন করবেন তিনি।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বেলা ১১টা ৪০ মিনিটে ফরিদপুর শেখ জামাল স্টেডিয়ামে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি অবতারণ করে। সেখান থেকে সর্কিট হাউসে যান প্রধানমন্ত্রী। সেখানে গার্ড অব অনার গ্রহণ শেষে শহরের বদরপুরে কন্যা পুতুলের বাড়িতে যাওয়ার কথা রয়েছে এবং সেখানেই দুপুরের খাবার শেষে তিনি ফরিদপুর সরকারী রাজেন্দ্র কলেজ মাঠে পৌঁছবেন। সেখানে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দিবেন তিনি।

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত প্রধানমন্ত্রীর সফরসূচি থেকে জানা যায়, ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়, ফরিদপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল, পল্লী কবি জসীম উদদীন সংগ্রহশালাসহ ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ১২টি নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর করবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী যে ২০টি প্রকল্পের উদ্বোধন করবেন সেগুলো হচ্ছে- ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়, ফরিদপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল, পল্লী কবি জসীম উদদীন সংগ্রহশালা, ফরিদপুর ইনস্টিটিউট অব মেরিন টেকনোলোজি, শিশু একাডেমী, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহা পরিদর্শকের কার্যালয়, জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, আঞ্চলিক পাসপোর্ট অফিস, ফরিদপুর ৫০ মেগাওয়াট পিকিং পাওয়ার প্লান্ট, সরকারি রাজেন্দ্র কলেজের একাডেমিক কাম পরীক্ষা হল, সদর উপজেলাধীন চর কমলাপুর খেয়াঘাট হতে বিলমামুদপুর স্কুল সড়কে কুমার নদীর উপর ৯৬.০০ মিটার দীর্ঘ আরসিসি ব্রীজ, ভাংগা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা হতে ৫০ শয্যায় উন্নয়ন, আঞ্চলিক নির্বাচন অফিস, বিএসটিআই ভবন, ভাঙ্গা থানা ভবন, মধুখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, সদর উপজেলা হতে বাখুন্ডা জিসি হয়ে রসুলপুর ভায়া চরনিখুরদি সড়ক, ফরিদপুর সদর উপজেলাধীন ডিক্রিরচর ইউনিয়নের মুন্সিডাঙ্গী কমিউনিটি ক্লিনিক, ৩৩/১১ কেভি হারুকান্দি বিদ্যুৎ উপকেন্দ্র।

আর যে ১২টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী সেগুলো হচ্ছে- কুমার নদ পুন:খনন, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, আলফাডাঙ্গা, ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়, পুলিশ হাসপাতাল, পুলিশ অফিসার্স মেস, সালথা টেকনিক্যাল স্কুল ও কলেজের একাডেমিক কাম প্রশাসনিক ভবন, চন্দ্রপাড়া পুলিশ তদন্ত কেন্দ্র, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ, ফরিদপুর এর ছাত্রী নিবাস, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, ১৫০০ আসন বিশিষ্ট মাল্টিপারপাস হল রুম নির্মাণ, সালথা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, সদরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন প্রকল্প।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *