মঞ্চ প্রস্তুত, প্রধানমন্ত্রীর অপেক্ষায় মাগুরাবাসী

0

2981e5ba4d85c502b78a6ef89ecb26fa-58d0c436b8af7

দিনবদল ডেক্স: ১৫০ কোটি ৩১ লাখ টাকার উন্নয়ন প্রকল্পের ‘উপহার’ নিয়ে মাগুরায় আসছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তাইতো প্রধানমন্ত্রীকে বরণ করতে সকাল থেকে অপেক্ষা করছেন মাগুরাবাসী। শেখ হাসিনার আগমন উপলক্ষে মাগুরা মিছিলের শহরে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী আগমন উপলক্ষে নতুন সাজে সেজেছে এ এলাকা। শুধু উন্নয়ন প্রকল্প উদ্বোধনই নয়, এ সফরে প্রধানমন্ত্রী মাগুরার উন্নয়নে আরও ১৭৭ কোটি ১১ লাখ টাকার বিভিন্ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

মঙ্গলবার (২১ মার্চ) বিকালে প্রধানমন্ত্রী মাগুরা স্টেডিয়ামে স্থানীয় আওয়ামী লীগের জনসভা থেকে ১৯টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ৯টির ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মাগুরা শহর তোরণের পাশাপাশি সরকারের উন্নয়ন কাজ তুলে ধরে ডিজিটাল ব্যানার, ফেস্টুনে ছেয়ে গেছে।

জনসভা সফল করতে ব্যাপক গণসংযোগ চালিয়েছে আওয়ামী লীগ। মাগুরার পাশাপাশি আশপাশের জেলাগুলো থেকে জনসভায় অংশ নেওয়া আওয়ামী লীগ নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

প্রধানমন্ত্রীর প্রেস উইং জানায় মঙ্গলবার দুপুর ১টার দিকে হেলিকপ্টারে করে মাগুরার আসবেন প্রধানমন্ত্রী। দুপুরে সার্কিট হাউজে নামাজ ও মধ্যাহ্ন বিরতির পর আড়াইটার দিকে জনসভাস্থলে যাবেন।

১৫০ কোটি ৩১ লাখ টাকা ব্যয়ে উদ্বোধনের তালিকায় থাকা ১৯টি উন্নয়ন কাজের মধ্যে রয়েছে মাগুরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, মুক্তিযোদ্ধ কমপ্লেক্স ভবন, মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল, মাগুরা জেলার শ্রীপুর ও মোহাম্মদপুর উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, সদর উপজেলাধীন মঘি ইউপি অফিস থেকে আন্দোলবাড়িয়া সড়কে ফটকি নদীর ওপর ১০০.১০ মিটার ব্রিজ, সদর উপজেলাধীন জিসি-ইছাখাদা আর অ্যান্ড এইচ পর্যন্ত ৯.৭১ কিলোমিটার সড়ক, মাগুরা-শ্রীপুর সড়কে নতুন বাজার সেতু, ৩৫০ ঘনমিটার প্রতিঘণ্টা ক্ষমতা সম্পন্ন মাগুরা ভূ-গর্ভস্থ পানি শোধনাগার, বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান স্টেডিয়াম, প্রশাসনিক ভবন সরকারি হোসেন শহীদ সোহওয়ার্দী কলেজ, আঞ্চলিক হাঁস প্রজনন খামার, প্রশিক্ষণ ভবন ও অতিথিশালা, বাংলাদেশ আওয়ামী লীগ কার্যাষলয়, মাগুরা জেলা শাখা, শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীতকরণ, শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৫০ শয্যায় উন্নীতকরণ, মাগুরা টেক্সটাইল মিল্স, আড়পাড়া মা ও শিশু কল্যাণ কেন্দ্র, মাগুরা পলিটেকনিক ইন্সটিটিউটের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

এছাড়া ১৭৭ কোটি ১১ লাখ টাকার ৯টি উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। আঞ্চলিক পাসপোর্ট অফিস মাগুরা, শালিখা উপজেলাধীন বুনাগাতি হতে বেরোইলপলিতা সড়কে নালিয়া ঘাটে ফটকী নদীর ওপর ৯৬ মিটার ব্রিজ, একই উপজেলাধীন বরইচারা আটিরভিটা-বরইচারা বাজার সড়কে ফটকী নদীর ওপর ৬৬ মিটার ব্রিজ, বাউলিয়া-শরশুনা সড়কে চিত্রা নদীর ওপর ৯৬ মিটার ব্রিজ, জাতীয় মহাসড়কের মাগুরা শহর অংশ ৪ লেনে উন্নীতকরণ, মাগুরা পৌরসভার তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নয়ন প্রকল্প (দ্বিতীয় পর্যায়), শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টার (হাইটেক পার্ক), শ্রীপুর উপজেলা মিনি স্টেডিয়াম, শালিখা উপজেলা মিনি স্টেডিয়ামের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

dbb03382170866ea6b6a419b87271fd8-58d0c3d46ad92

এর আগে ১৯৯৮ এবং ২০০৮ সালে মাগুরা এসেছিলেন বঙ্গবন্ধু কন্যা।

মাগুরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুণ্ডু বলেন, এই জেলা আওয়ামী লীগের একটি শক্ত ঘাটি হিসেবেও পরিচিত। প্রধানমন্ত্রীকে বরণ করতে যে কারণে মাগুরাবাসী উন্মুখ হয়ে আছে। মাগুরার জনসভাটি স্মরণকালের একটি মহাসমাবেশে রূপ নেবে।

প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে গোটা এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। মাগুরা পুলিশ সুপার মুনিবুর রহমান বলেন, পুলিশের নিজস্ব নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি সরকারের সব গোয়েন্দা সংস্থা ও বিশেষ বাহিনীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে। মাগুরার পাশাপাশি বিভিন্ন জেলা থেকে বিপুল সংখ্যাক পুলিশ মোতায়েন করা হয়েছে।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *