প্রধানমন্ত্রী আরও বিনিয়োগ চাইলেন সৌদির কাছে

0

মঙ্গলবার,
৯ মাঘ ১৪৩০ বঙ্গাব্দ,
২৩ জানুয়ারি ২০২৪,

ডেস্ক রিপোর্ট:

বাংলাদেশের আর্থ-সামাজিক অগ্রগতির লক্ষ্যে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ এগিয়ে নিতে সৌদি আরবের কাছে আরও বিনিয়োগ প্রত্যাশা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সৌদি আরবের রাষ্ট্রদূতকে তিনি বলেন, ‘জনগণের আর্থ-সামাজিক অগ্রগতির জন্য আমাদের নেওয়া উদ্যোগগুলোকে এগিয়ে নিতে বাংলাদেশে আরও বিনিয়োগ করুন।’

২৩ জানুয়ারি মঙ্গলবার প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফিংকালে প্রধানমন্ত্রীকে উদ্ধৃত করে একথা বলেন।

এর আগে, এদিন গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ইসা ইউসুফ ইসা আলদুহাইলান। এসময় প্রধানমন্ত্রী এই আহ্বান জানান।

সৌদি আরব এবং দেশটির জনগণ বাংলাদেশের হৃদয়ের খুব কাছের উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘সৌদি আরব সবসময় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে। এসময় সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে সহযোগিতার অঙ্গীকার করেন।

শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশের সরকার ও জনগণ সৌদি আরব এবং দেশটির জনগণের মঙ্গল কামনা করেন। কারণ, তারা মক্কা ও মদিনার দুই পবিত্র মসজিদের খাদেম।’

এরপর সরকার প্রধান হিসেবে পুনরায় নির্বাচিত হওয়ায় প্রধানমন্ত্রীর কাছে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান আল সৌদের এক অভিনন্দন বার্তা হস্তান্তর করেন রাষ্ট্রদূত।

বার্তায় যুবরাজ বাংলাদেশের উত্তরোত্তর উন্নতি ও সমৃদ্ধি কামনা করেন।

সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশের আট বিভাগে আটটি মসজিদ ও ইসলামি ভাষা ইনস্টিটিউট প্রতিষ্ঠায় তার দেশের ইচ্ছার কথা জানান। প্রধানমন্ত্রী ঢাকায় একটি ইনস্টিটিউট স্থাপনের জন্য উপযুক্ত স্থান খুঁজে বের করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে বলেন।

এরপর সৌদি রাষ্ট্রদূত জানান, আগামী দিনে হজ ও ওমরা হজের প্রক্রিয়া আরও সহজ করতে তারা ব্যবস্থা নিচ্ছেন। তিনি বলেন, ‘সৌদি আরব ও বাংলাদেশ ক্রীড়া ও সংস্কৃতিতে সহযোগিতা বাড়াতে পারে।’

সৌদি রাষ্ট্রদূত অন্য পেশার কর্মীদের পাশাপাশি বাংলাদেশ থেকে চিকিৎসাকর্মী নেওয়ার বিষয়ে তার দেশের আগ্রহের কথা জানান।

সাক্ষাৎকালে আরও উপস্থিত ছিলেন- প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান (সালমান এফ রহমান), অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মো. জিয়াউদ্দিন এবং মুখ্যসচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *