প্রতীক পেলেন চট্টগ্রাম-১০ আসনে উপ-নির্বাচনের প্রার্থীরা

0

২৯ আষাঢ় ১৪৩০বঙ্গাব্দ,
১৩ জুলাই ২০২৩ইং
চট্টগ্রাম প্রতিনিধিঃ

ট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।
১৩ জুলাই বৃহস্পতিবার দুপুরে আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রতীক বরাদ্দ দেন নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান।

রিটার্নিং কর্মকর্তা মো. হাসানুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রার্থীদের উপস্থিতিতে চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। প্রার্থীরা এখন প্রচারণা চালাতে পারবেন। তবে কোনোভাবেই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করা যাবে না।

তিনি বলেন, তৃণমূল বিএনপি প্রার্থী দীপক কুমার পালিত পেয়েছেন ‘সোনালী আঁশ’ প্রতীক, স্বতন্ত্র প্রার্থী মনজুরুল ইসলাম ভূঁইয়া পেয়েছেন ‘রকেট’, আওয়ামী লীগের প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু পেয়েছেন ‘নৌকা’, জাতীয় পার্টির প্রার্থী মো. সামসুল আলম পেয়েছেন ‘লাঙ্গল’ এবং বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট এর রশিদ মিয়া পেয়েছেন ‘ছড়ি’।

প্রসঙ্গত, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৮, ১১, ১২, ১৩, ১৪, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড নিয়ে চট্টগ্রাম-১০ আসন। বিগত তিনটি সংসদ নির্বাচনে (২০০৮, ২০১৪ ও ২০১৮) এ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন ডা. আফছারুল আমীন। আগামী ৩০ জুলাই এই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *