পৌর মেয়রের গুলিতে সাংবাদিক শিমুলের মৃত্যু: অতিরিক্ত পুলিশ সুপার

0

002_267798

দিনবদল ডেক্স: সমকালের শাহজাদপুর প্রতিনিধি আবদুল হাকিম শিমুল মেয়র হালিমুল হক মিরুর গুলিতে নিহত হয়েছেন বলে জানিয়েছেন শাহজাদপুর সার্কেলের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসানাত।

তিনি বলেন, ‘বৃহস্পতিবার দুপুর থেকে পুলিশ পৌর মেয়র হালিমুল হক মিরুর বাড়ির সামনে পাহারায় ছিল। তার বাড়ির সামনে দুপুরে বিক্ষুব্ধরা মিছিল নিয়ে আসলে পুলিশের উপস্থিতিতে এবং পুলিশকে ডিঙ্গিয়ে তিনি নিজের শর্টগান দিয়ে বেশ ক’রাউন্ড গুলি ছোড়েন। যার একটি গুলিতে সাংবাদিক শিমুল গুলিবিদ্ধ হন।’

শনিবার শিমুলের জানাজার পূর্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় এমন বক্তব্য দেন পুলিশের এ কর্মকর্তা।

এ সময় সাংবাদিকরা তাকে প্রশ্ন করেন, পুলিশের উপস্থিতিতে গুলি করা হলেও তাকে কেন ধরা হলো না।

এ ঘটনার পর উপস্থিতদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসানাত কোনো উত্তর না দিয়ে সভাস্থল ত্যাগ করেন।

পরে পরিস্থিতি স্বাভাবিক করতে স্থানীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন মাইক্রোফোন নিয়ে পৌর মেয়র মিরুকে গ্রেফতারের জন্য তাৎক্ষণিকভাবে পুলিশকে নির্দেশ দেন।

অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসানাত বলেন, ‘এতবড় একজন লোক, যার বিরুদ্ধে কোনো মামলাও নেই, তাকে হঠাৎ করে ধরব কি করে?’

এ বিষয়ে জানতে চাওয়া হলে পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ বলেন, ‘শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল হাসানাত কেন এ ধরনের বক্তব্য দিলেন তা আমি জানি না। তবে বিষয়টি তার কাছ থেকে জানতে চাওয়া হবে।’

জানাজায় শাহজাদপুরের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন, সাবেক সংসদ সদস্য চয়ন ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন আল রাজিব, উপজেলা পরিষদ চেয়ারম্যান আজাদ রহমান উপস্থিত ছিলেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *