পুলিশের হস্তক্ষেপে চুরি হওয়া নবজাতক উদ্ধার

0

image-72328-1491138942

দিনবদল ডেক্স: বগুড়ায় সরকারি মোহাম্মদ আলী হাসপাতাল থেকে চুরি যাওয়া নবজাতকটিকে উদ্ধার করা হয়েছে। রোববার সকালে বগুড়ার গাবতলী উপজেলার মাঝবাড়ি গ্রাম থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। দুপুরে শিশুটিকে উদ্ধার করে তার বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেওয়া হয় বলে জানান বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) আসলাম আলী। নবজাতককে কোলে ফিরে পেয়ে হাসছে মা হোসনে আরা। পরিবারে বইছে আনন্দের ধারা।

শিশুটির বাবা রুবেল উদ্দিন বলেন, শিশু উদ্ধারের পর পুলিশ হাসপাতালে মায়ের কাছে ফিরিয়ে দিয়েছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (গণমাধ্যম) সনাতন চক্রবর্তী সাংবাদিকদের জানান, সিরাজগঞ্জের কাজিপুরের রমজান আলী নামের এক ব্যক্তি চুরি হওয়া শিশুর মতই একটি শিশু দেখতে পেয়ে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ফোন দিয়ে জানিয়ে দেন। হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি থানা পুলিশকে জানানো মাত্রই অভিযান শুরু করা হয়। জেলা পুলিশ কর্মকর্তাদের দিক নির্দেশনায় ধুনট থানার এসআই খোকন কুন্ডুসহ সঙ্গীয় ফোর্স অভিযান পরিচালনা করেন। এই অভিযানে প্রথমে কাজিপুরের ঢেকুরিয়া গ্রামে এবং পরে সেখান থেকে বগুড়ার গাবতলী উপজেলার মাঝবাড়ি গ্রামে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের খবর পেয়ে মাঝবাড়ি গ্রামের নিঃসন্তান দম্পতি ফুল মিয়া ও লাবনী আকতার চুরি হওয়া শিশুটি ফেলে রেখে পালিয়ে যায়। পুলিশ সদস্যরা সেখান থেকে শিশুটি উদ্ধার করে বিকেলে মোহাম্মদ আলী হাসপাতাপলে তার মা বাবার কাছে হস্তান্তর করেন।

তিনি আরও জানান, বগুড়া সদরের বারপুর এলাকার রত্না বেগম নামের এক নারী শিশুটি চুরি করে নিয়ে যায়। রত্না বেগমের শ্বশুড়বাড়ি গাবতলী উপজেলার মাঝবাড়ি এলাকায়। ধারণা করা হচ্ছে শিশুটিকে চুরির পর বিক্রি করে থাকতে পারে। এই ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা যায়নি, তবে অভিযান চলছে।

নবজাতকের বাবা রুবেল হোসেন জানান, দেড় বছর আগে তাদের বিয়ে হয়। শিশুটি জন্ম নেয়ার পর আমরা খুবই খুশি ছিলাম, কিন্তু সন্তান চুরি হওয়ার পর থেকে পরিবারের সবাই ভেঙে পড়েছিল। এখন আবার সবাই আনন্দ করছে। তার মা নাওয়া-খাওয়া বন্ধ করে দিয়েছিল। এখন সে আবার হাসছে। পুলিশ ও সংবাদপত্রের কারণে সন্তানকে ফেরত পেলাম বলে জানান রুবেল হোসেন।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের তত্ত্বাবধায়ক বিধান চন্দ্র মজুমদার জানান, চুরি হওয়া শিশু উদ্ধারের পর পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে। প্রসূতি ও শিশুটি সুস্থ রয়েছে।

উল্লেখ্য, শনিবার সকালে বগুড়া শহরের মোহাম্মদ আলী হাসপাতাল থেকে চার দিন বয়সি নবজাতকটি চুরি হয়। শহরের ঝোপগাড়ী এলাকার রুবেল উদ্দিনের স্ত্রী হোসেনে আরা (২০) হাসপাতালের গাইনি ওয়ার্ডের ৩৫ নম্বর বেডে ভর্তি হয়ে বুধবার ছেলে সন্তানটির জন্ম দেন।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *