পহেলা বৈশাখ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রায় মুখোশ না পড়ার আহ্বান ডিএমপি কমিশনারের

0

1491165602_95

দিন বদ্ল ডেক্স: আসন্ন পহেলা বৈশাখ উপলক্ষে আয়োজিত মঙ্গল শোভাযাত্রায় কোন ধরনের মুখোশ না পড়তে আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া।

রবিবার বাংলা নববর্ষ উপলক্ষে ডিএমপি সদর দফতরে আয়োজিত আইন-শৃঙ্খলা সংক্রান্ত এক বৈঠকে তিনি এ কথা বলেন। তিনি আরও জানান, একই সঙ্গে বর্ষবরণের অনুষ্ঠানে ইভটিজিং প্রতিরোধও বিশেষ টিম থাকবে বলে জানান তিনি।

ডিএমপি সূত্র জানায়, আগামী ১৪ এপ্রিল ঢাকাসহ সারাদেশে পহেলা বৈশাখ উদযাপন হবে। সাম্প্রতিক জঙ্গিবাদ ও নারী লাঞ্ছনা, আইন-শৃঙ্খলা পরিস্থিতিসহ নানা ঘটনা মাথায় রেখে এবারের নিরাপত্তা পরিকল্পনা তৈরি করা হয়েছে।

আছাদুজ্জামান মিয়া জানান, আসন্ন বাংলা বর্ষবরণ অনুষ্ঠান ‘পহেলা বৈশাখ ১৪২৪’ আনন্দ ও উৎসবমুখর পরিবেশে এবং নিরাপদে উদযাপনের লক্ষ্যে ডিএমপি ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে। এরই অংশ হিসেবে রমনা পার্ক ও মঙ্গল শোভাযাত্রায় বেশি লোক সমাগম ঘটে। এ কারণে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ অন্যান্য সব সংস্থার সমন্বয়ে প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হবে। এসব স্থানে ডিএমপির কন্ট্রোল রুম খোলা হবে। সমগ্র এলাকা সিসি ক্যামেরা দিয়ে সার্বক্ষণিক মনিটরিং করা হবে। ভেতরে ও বাইরে ইউনিফর্মে ও সাদা পোশাকে পুলিশ মোতায়েন থাকবে। মেটাল ডিটেক্টর ও আর্চওয়ে দিয়ে চেকিং করে অনুষ্ঠান স্থলে প্রবেশ করতে হবে দর্শনার্থীদের। আর গুরুত্বপূর্ণ স্থানে গতিবিধি মনিটরিং করার জন্য স্থাপন করা হবে ওয়াচ টাওয়ার। নগরবাসীর উদ্দেশ্যে কমিশনার অনুরোধ করে বলেন, পয়লা বৈশাখ ও মঙ্গল শোভাযাত্রায় কোন ধরনের ব্যাগ, পোটলা, মুখোশ, ছাতা, আগ্নেয়াস্ত্র, চাকু, ছুরি ইত্যাদি আনা যাবে না।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *