নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণা

0

৩০ আষাঢ় ১৪৩০বঙ্গাব্দ,
১৪ জুলাই ২০২৩ইং
মহানগর প্রতিনিধিঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এসব কর্মসূচিতে সম্পৃক্ত করা হয়েছে সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোকে।

১৪ জুলাই শুক্রবার বিকেলে আওয়ামী লীগের সহযোগী সংগঠনের সঙ্গে মতবিনিময়ের আগে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই কর্মসূচি ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কর্মসূচির বিষয়ে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমাদের ফোকাস হচ্ছে শোকের মাস, আগস্ট মাস। এই মাসের আর বেশি সময় বাকি নেই। চলতি মাসের পর আগস্ট মাস। শোকের মাসের আমাদের কর্মসূচি মোটামুটি আমরা সবাই জানি।
ওবায়দুল কাদের বলেন, আমাদের আওয়ামী লীগের উদ্যোগে যে সমাবেশ এই সমাবেশের শিরোনাম হবে- ‘শান্তি ও উন্নয়ন সমাবেশ’।

ওবায়দুল কাদের জানান, শান্তি ও উন্নয়ন সমাবেশের প্রথম ধাপ শুরু হচ্ছে আগামী ১৮ জুলাই। এদিন মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট থেকে বঙ্গবন্ধু ভবন পর্যন্ত শোভাযাত্রা অনুষ্ঠিত হবে৷

পরদিন ১৯ জুলাই ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ সাত রাস্তা থেকে মহাখালী পর্যন্ত শোভাযাত্রা করবে৷
কাদের বলেন, সেপ্টেম্বর মাস নির্বাচনের শিডিউল ঘোষণা পর্যন্ত, আমরা শান্তিপূর্ণভাবে সতর্কতার সাথে রাজপথে আছি, থাকব। এটা হলো অভিন্ন কর্মসূচি। আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই। শান্তিপূর্ণ নির্বাচনের জন্য শান্তিপূর্ণ পরিবেশ প্রয়োজন। সে পরিবেশ আমরা রক্ষা করব।
সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, কারও কোনো প্রকার খারাপ আচরণের জন্য নির্বাচনের পরিবেশ যেন নষ্ট না হয়, এটা আপনাদের বলে দেওয়া প্রয়োজন।

কাদের বলেন, আগস্ট মাস আসছে, কৃষক, শ্রমিক ছাত্র সমাবেশ করতে পারে। যুবলীগ যেটা শুরু করেছে, সেটা কন্টিনিউ করুক।
নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আমাদের আচরণে আমরা একটি দায়িত্ব শীল রাজনৈতিক দল, তার প্রমাণ জনগণের সামনে রাখতে হবে। নির্বাচনকে সামনে রেখে আমরা এমন কিছু করব না, যাতে জনমনে বিভ্রান্তি তৈরি হয়। আর জনগণ যেন মনে না করে, আমরা সংঘাতের কোনো উস্কানি দিচ্ছি। আমরা জেতা দল, আমরা জিতব ইনশাআল্লাহ। কয়েকটা মাস আমাদের ধৈর্য ও সহিষ্ণুতার পরিচয় দিতে হবে।
বিভিন্ন সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে দূরত্ব দেখা গেছে, যা সমাধানের তাগিদ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। সবাইকে ঐক্য ধরে রাখার তাগিদ দেন তিনি। তিনি বলেন, কোনো গ্যাপ থাকলে আলোচনা করে দূরত্ব ঘোচাতে হবে।
এসব কর্মসূচিতে বিএনপির কর্মসূচির সঙ্গে যেন মুখোমুখি না হয়, তা নিশ্চিত করতে সংগঠনের নেতাদের নির্দেশ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *