নতুন ভারতের উত্থান ঘটছে : মোদি

0

modi20170312211631

দিনবদল ডেক্স: উত্তর প্রদেশ এবং উত্তরাখণ্ডে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিজয় উদযাপন অনুষ্ঠানে অংশ নিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেছেন, নতুন ভারতের উত্থান ঘটছে। আর এটি গরীবদের জন্য এক ধরনের সুযোগ।

নয়াদিল্লির অশোকা রোডের ওই ভাষণে মোদি বলেন, মানুষ আমাকে জিজ্ঞাসা করে, আপনি কেন এত বেশি কাজ করেন? আমাদের প্রত্যেকের সরকার আছে। আমি অমিত শাহ ও তার দলকে ধন্যবাদ জানাতে চাই। বিজেপি নতুন ভারতের উত্থান ঘটাবে। ভারত মাতা কি জয়!

ভাষণের শুরুতে দেশবাসীকে হোলির শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আমাদের সব ছোট-খাটো ত্রুটি ধ্বংস করতে উৎসাহিত করবে হোলি। মানুষের কল্যাণে কাজ করতে এটি আমাদের শক্তি জোগাবে।

মোদি বলেন, সরকার নির্বাচিত করা ছাড়াও, নির্বাচন সচেতনতা তৈরি করে। আর এটি ভারতের মতো দেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ। প্রচুর সংখ্যক মানুষ ভোট দিতে এসেছেন এবং গণতন্ত্রের এই উৎসব উদযাপন করেছেন।

ভারতের এই প্রধানমন্ত্রী বলেন, আমি নতুন ভারতের উত্থান দেখছি। তরুণদের স্বপ্নের নতুন ভারত। এই ভারত নারীদের আশা-আকাঙ্ক্ষা পূরণ করে। এই ভারত দরিদ্রদের অগ্রগতির জন্য পর্যাপ্ত সুযোগ-সুবিধা প্রদান করে। এটিই নতুন ভারতের ভিত্তি।

নরেন্দ্র মোদি বলেন, ক্ষমতা কোনো পদ নয়। এটি সেবা করার সুযোগ। এটি জনগণের জন্য আরও কঠিন কাজ করতে আমাদের অনুপ্রাণিত করে। মানুষ ভুল করতে পারে কিন্তু আমাদের কাজের উদ্দেশ্য কখনোই খারাপ হবে না।

উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডে বিজেপির জয় দলকে মানুষের প্রতি আরও দায়বদ্ধ হতে উৎসাহিত করবে বলেও মন্তব্য করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী। তিনি বলেন, ২০২২ সালে আমরা স্বাধীনতার ৭৫ বছর পালন করবো। ১২৫ কোটি ভারতীয় নাগরিকের স্বপ্ন সত্যি হওয়া উচিত।

ভারতের ‘মিনি ইন্ডিয়া’ খ্যাত ৪০৩ আসনের উত্তরপ্রদেশের নির্বাচনে বিজেপি ভূমিধস জয় পেয়েছে। ৪০৩ আসনের উত্তরপ্রদেশে নরেন্দ্র মোদির এই দল ৩২৫ আসনে জয়ী হয়েছে। এছাড়া ৭০ আসনের উত্তরাখণ্ডে বিজেপি জয় পেয়েছে ৫৭ আসনে। মনিপুর এবং গোয়ায়ও দ্বিতীয় বৃহত্তম দল হিসেবে আবির্ভূত হয়েছে বিজেপি। আঞ্চলিক ছোট দলগুলোর সঙ্গে জোট বেধে এ দুই রাজ্যেও সরকার গঠনের সম্ভাবনা রয়েছে বিজেপির

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *