দেশের জন্য কিছু করতে পেরেই গর্বিত সাকিব

0

134301shakib4_kalerkantho_pic

কিছুদিন আগে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাকিব আল হাসান বলেছিলেন, এখন আর নিজের রেকর্ড নিয়ে ভাবেন না। দলের জন্য কিছু করার চেষ্টা করেন।

সাকিব যে মাপের ক্রিকেটার তাতে তার নিজের জন্য ভাবনাটা মানায় না। কারণ তার দিকে তাকিয়ে থাকে দল; তাকিয়ে থাকে কোটি কোটি ক্রিকেটপ্রেমী। সেই উপলব্ধিটা অনুধাবন করেই ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করার পর সাকিব বললেন, তিনি দেশের জন্য কিছু করতে পেরে তিনি গর্বিত।

মুশফিকের ১৫৯ এবং সাকিবের ২১৭ রানের মহাকাব্যিক ইনিংস দ্বিতীয় দিন শেষে বাংলাদেশকে প্রায় সাড়ে ৫শ রানের কাছে নিয়ে গেছে। এটাই তো দলের জন্য অবদান। দিনের খেলা শেষে তাই টিভি সাক্ষাৎকারে আতাহার আলী খানের এক প্রশ্নের জবাবে সাকিব বললেন, “টেস্টে আমাদের ভালো কিছু করা দরকার ছিল কারণ, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে আমরা ভালো করিনি। ”

আর ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির পর নিজের অনুভূতি কী? সাকিব বললেন, “নিজের জন্য বলে নয়, দেশের জন্য কিছু করতে পেরেই আমি গর্বিত। আল্লাহর অশেষ রহমতে আমি এমন একটা ইনিংস খেলতে পেরেছি। ”

সাকিবের বিরুদ্ধে অনেক অভিযোগ ছিল একসময়। তবুও তিনি এক নাম্বার। সময়ের সাথে সাথে এখন তিনি অনেক পরিণত। আজ দেশের হয়ে টেস্টে সর্বোচ্চ ব্যাক্তিগত রানের রেকর্ডটিও প্রিয়বন্ধু তামিম ইকবালের কাছ থেকে ছিনিয়ে নিয়েছেন। তামিম হয়তো আবার সেই রেকর্ড নিজের দখলে নেওয়ার চেষ্টা করবেন। বাংলাদেশের সেরা এই দুই ক্রিকেটারের সুস্থ প্রতিযোগিতায় আখেরে লাভ হবে দলের। এই সাকিবকেই তো চায় বাংলাদেশ।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *