ঢামেক পরিচালক কে জবাবদিহি করতে হবেঃ বিসিআরসি সভাপতি!

0

শনিবার,
২৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
০৮ জুন ২০২৪,
ঢামেক প্রতিনিধিঃ

ঢামেক পরিচালককে জবাবদিহি করতে হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন বাংলাদেশ ক্রাইম রিপোর্টারস কাউন্সিল (বিসিআরসি) সভাপতি আলি আশরাফ আকন্দ । ঢামেক হাসপাতাল পরিচালকের মদদে আগামীকাল সকাল দশটায় সাংবাদিকদের বিরুদ্ধে হাসপাতালের কর্মচারীদের একাংশ মিছিল করবে বলে জানা গেছে। বিষয়টি সাংঘর্ষিক রূপ নিলেও নিতে পারে বলে মনে করছেন অনেক সাংবাদিক। এ বিষয়ে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় বিসিআরসি সভাপতি এ হুশিয়ারি দেন।

ক্রাইম রিপোর্টারস কাউন্সিল(বিসিআরসি) সভাপতি আলি আশরাফ আকন্দ বলেন, যদি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্মচারীদের সাংবাদিকদের বিরুদ্ধে লেলিয়ে দেওয়া হয়,তাহলে এ ব্যাপারে মেডিকেল কলেজ হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা,সহকারী পরিচালক ও পরিচালককে জবাবদিহি করতে হবে।তিনি বলেন “আমরা সাংবাদিকরা সব সময় সোচ্চার থাকবো”।

০৮ জুন শনিবার, ঢামেক কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা গণমাধ্যমে সাক্ষাৎকার না দেয়ার আদেশ দিয়ে একটি চিঠি ইস্যু করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান। মঙ্গলবার ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামানের স্বাক্ষরিত এক চিঠিতে এই আদেশ দেওয়া হয়।

লিখিত ওই আদেশে বলা হয় , সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আগত বিভিন্ন ইলেক্ট্রনিক এবং প্রিন্ট মিডিয়ার প্রতিনিধির সাথে অত্র হাসপাতালে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীরা কর্তৃপক্ষের অনুমতি ব্যতিত সাক্ষাৎকার বা বক্তব্য প্রদান থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হলো। হাসপাতালের ১৩ টি বিভাগে পাঠানো হয়েছে উক্ত চিঠি ।

ঢামেক পরিচালকের এ ধরণের চিঠিতে অনেকেই বিশ্বয় প্রকাশ করেছেন।এর আগেও হাসপাতালে বেশ কয়েকজন পরিচালক এসেছেন । তারা এ ধরনের কোনো চিঠি ইস্যু করেননি। গণমাধ্যম কর্মীদের মধ্যেও এ নিয়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। কেন তিনি এ ধরনের চিঠি ইস্যু করলেন সে বিষয়টি কোনো তথ্য দিতে পারেনি কেউ ।

উল্লেখ্য, যেদিন তিনি চিঠি ইস্যু করেন সেই দিনে ঢাকা মেডিকেল থেকে সদ্য ভুমিষ্ট হওয়া নবজাতক চুরির অভিযোগ পাওয়া যায়। এই ঘটনায় ভুক্তভোগীর বাবা ও একটি মামলা দায়ের করেন শাহবাগ থানায়। তবে ওইদিন বাচ্চা চুরির বিষয় নিয়ে সাংবাদিকদের ক্যামেরার সামনে কোন কথা বলেননি ঢামেক হাসপাতালের পরিচালক ।

ঢামেক হাসপাতাল পরিচালকের মদদে আগামীকাল সকাল দশটায় সাংবাদিকদের বিরুদ্ধে হাসপাতালের কর্মচারীদের একাংশ মিছিল করবে বলে জানা গেছে। বিষয়টি সাংঘর্ষিক রূপ নিলেও নিতে পারে বলে মনে করছেন অনেক সাংবাদিক।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *