ঢাকা- ৬ এর দলীয় মনোনয়ন ফরম কিনলেন সালাউদ্দিন বাদল

0

০৪ অগ্রহায়ণ ১৪৩০বঙ্গাব্দ,
১৯ নভেম্বর ২০২৩ ইং
মহানগর প্রতিনিধিঃ

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগ নেতা প্রবীণ রাজনীতিবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও শিক্ষানুরাগী কবি সালাউদ্দিন বাদল মনোনয়ন সংগ্রহ করেছেন। আজ ১৯ নভেম্বর রবিবার সকাল ১১ টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে ঢাকা-৬ আসনের জন্য মনোনয়ন কিনেছেন তিনি।

সালাউদ্দিন বাদল, অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক, সাবেক প্রচার সম্পাদক,দপ্তর সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক। বর্তমানে তিনি ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিনের কার্যনির্বাহী সদস্য। তিনি আওয়ামী শিল্পীগোষ্ঠি ও জয় বাংলা সাংস্কৃতিক ঐক্য জোটের সভাপতি।এছাড়া তিনি সম্মিলিত সাংস্কৃতিক ঐক্যজোটের সহ-সভাপতি।
সিলভারডেল প্রিপারেটরী এন্ড গার্লস স্কুল এর চেয়ারম্যান। একজন মানবিক সামাজসেবক।
সাধ্য অনুযায়ী মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছেন তিনি।

তিনি একজন স্বনামধন্য কবি, তার উল্লেখযোগ্য কবিতার বই মুক্তির রুপালী বাতাস,যুদ্ধ শেষ হয়নি,আমরা জেগে আছি, ভালোবাসার কবিতা ও সালাউদ্দিন বাদলের কবিতা সমগ্র।

তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদাৎবার্ষিকী ১৫ ই আগস্ট উপলক্ষে নিয়মিত প্রকাশিত সংকলন ‘পিতা’ এর সম্পাদক। বিগত ৩৪ বছর ধরে সালাউদ্দিন বাদল প্রতিবছর “পিতা” সংকলন সম্পাদনা ও প্রকাশনা করে আসছেন।

জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে নিশংস হত্যাপরবর্তী সময়ে সালাউদ্দিন বাদলের নেতৃত্বে খুনি খন্দকার মুস্তাকের জনসভা পন্ড করার উদ্দেশ্যে জনসভার স্থলে বিষধর সাপ দিয়েছিলেন। যে কারণে বিষধর সাপের আতঙ্কে উক্ত জনসভার পন্ড হয়ে যায় এবং সেদিন পায়ের তলা পৃষ্ঠ হয়ে ২৯ জন লোক প্রাণ হারিয়েছিল।

এক বিবৃতিতে জনাব সালাউদ্দিন বাদল বলেন আমার নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি তৃণমূল জনপ্রিয়তা যাচাই-বাছাই করে দলীয় মনোনয়ন দেন তাহলে আমি আশাবাদী। ঢাকা-৬ এর নৌকার মাঝি হিসেবে আমাকে যদি মনোনয়ন দেওয়া হয় তাহলে আমি নৌকা মার্কায় বিপুল ভোটে বিজয়ী হবো ইনশাআল্লাহ

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *