ঢাকা- ৬ আসনে জনপ্রিয়তার শীর্ষে সালাউদ্দিন বাদল।

0

০৯ অগ্রহায়ণ ১৪৩০বঙ্গাব্দ,
২৪ নভেম্বর ২০২৩ ইং
নাসিরুদ্দিন মামুন:

ঢাকা- ৬ আসনে মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে সালাউদ্দিন বাদল। ইতিমধ্যে দলীয় পর্যায়ে এবং বিভিন্ন সংস্থার রিপোর্ট সম্পন্ন হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

এলাকাবাসীদের সাথে আলাপকালে জানা যায় যে, সালাউদ্দিন বাদল গণমানুষের নেতা। যে কোনো দুর্যোগ মোকাবেলায় সাধারণ মানুষের পাশে এসে দাঁড়ান তিনি। গরিব রিক্সাওয়ালা,দিনমজুর, খেটে খাওয়া,অসহায় নারী পুরুষ, বিভিন্ন প্রতিবন্ধী মানুষগুলোকে শীতকালীন সময়ে শীত বস্ত্র, অসহায় মেয়েদের বিবাহে নগদ অর্থসহ সব সময় তিনি সমাজ সেবামূলক কর্মকান্ডে জড়িত থাকেন।
সালাউদ্দিন বাদল একজন শিক্ষা অনুরাগী। তিনি সিলভারডেল প্রিপারেটরী গার্লস স্কুল এর গভার্নিং বোর্ডের চেয়ারম্যান হিসেবে বিগত ৩০ বছর যাবত সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন।

রাজনৈতিক পরিচয়:
সালাউদ্দিন বাদল, অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক, প্রচার সম্পাদক,দপ্তর সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক। বর্তমানে তিনি ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিনের কার্যনির্বাহী সদস্য। তিনি আওয়ামী শিল্পীগোষ্ঠি ও জয় বাংলা সাংস্কৃতিক ঐক্য জোটের প্রতিষ্ঠাতা সভাপতি।এছাড়া তিনি সম্মিলিত সাংস্কৃতিক ঐক্যজোটের সহ-সভাপতি।

একজন মানবিক নেতা, একজন স্বনামধন্য কবি, তার উল্লেখযোগ্য কবিতার বই মুক্তির রুপালী বাতাস,যুদ্ধ শেষ হয়নি,আমরা জেগে আছি, ভালোবাসার কবিতা ও সালাউদ্দিন বাদলের কবিতা সমগ্র।

তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদাৎবার্ষিকী ১৫ ই আগস্ট উপলক্ষে নিয়মিত প্রকাশিত সংকলন ‘পিতা’ এর সম্পাদক। বিগত ৩৪ বছর ধরে সালাউদ্দিন বাদল প্রতিবছর “পিতা” সংকলন সম্পাদনা ও প্রকাশনা করে আসছেন।

১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুকে সপরিবারে নিশংস হত্যাকান্ডের পরবর্তী সময়ে খুনি খন্দকার মোস্তাক আহমেদ পল্টন ময়দানে জনসভা আয়োজন করে। উক্ত জনসভা পন্ড করতে সালাউদ্দিন বাদলের নেতৃত্বে খুনি খন্দকার মুস্তাকের জনসভা স্থলে বিষধর সাপ দিয়েছিলেন। যে কারণে বিষধর সাপের আতঙ্কে উক্ত জনসভার পন্ড হয়ে যায়।

১৯৯৬ এর জনতার মঞ্চ সফল করতে যাদের অবদান সবচেয়ে বেশি সালাউদ্দিন বাদল তাদের মধ্যে অন্যতম । তিনি আওয়ামী শিল্পী গোষ্ঠী ও জয়বাংলা সাংস্কৃতিক ঐক্য জোট এর মাধ্যমে বাংলাদেশের প্রগতিশীল শিল্পী দের এক মঞ্চে এনে তৎকালীন ফ্যাসিস্ট সরকার পতনে দুর্বার আন্দোলন গড়ে তুলেছিলেন।

এক বিবৃতিতে জনাব সালাউদ্দিন বাদল বলেন আমার নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি তৃণমূল জনপ্রিয়তা যাচাই-বাছাই করে দলীয় মনোনয়ন দেন তাহলে আমি আশাবাদী। ঢাকা-৬ এর নৌকার মাঝি হিসেবে আমাকে যদি মনোনয়ন দেওয়া হয় তাহলে আমি নৌকা মার্কায় বিপুল ভোটে বিজয়ী হবো ইনশাআল্লাহ।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *