টাইগারদের টেস্ট জয়ের পর কী বলছে ভারতীয় সংবাদমাধ্যম?

0

144232india_kalerkantho_pic

দিনবদল ডেক্স: ভারত-বাংলাদেশ ক্রিকেটীয় সম্পর্ক নিয়ে কথা উঠলেই চলে আসে ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল প্রসঙ্গ। ওই ম্যাচটির পর দুই দেশের ক্রিকেট সম্পর্ক মোটেও সুখকর নয়। দুই দেশের সমর্থকরা তো বটেই; মাঝে মধ্যে লড়াই লেগে গেছে দুই দেশের মিডিয়ার মাঝেও। তারপর অনেক জল গড়িয়েছে পদ্মা আর গঙ্গায়। শ্রীনিবাসনের কবল থেকে মুক্ত হয়েছে আইসিসি। তিন মোড়ল নীতিতেও আসছে বড় পরিবর্তন। এমতাবস্থায় নিজেদের শততম টেস্টে দারুণ এক জয় তুলে নিয়েছে টাইগাররা। এই জয়ের পর ভারতের বিভিন্ন সংবাদপত্রে গুরুত্ব দিয়ে সংবাদ প্রকাশ করেছে।

কলকাতার জনপ্রিয় দৈনিক আনন্দবাজার পত্রিকা শিরোনাম করেছে, “তামিমের ব্যাটে শততম টেস্টে বাংলার জয়গান। ” সঙ্গে ছবি দিয়েছে জাতীয় পতাকা ও ট্রফি নিয়ে পুরো বাংলাদেশ দলের। কলকাতা ২৪ঘণ্টা শিরোনাম করেছে, “ঐতিহাসিক টেস্ট জিতে নজির গড়ল বাংলাদেশ। ”

ভারতের প্রভাবশালী দৈনিক টাইমস অব ইন্ডিয়ার বাংলা ভার্সন ছবিসহ শিরোনাম করেছে, “তামিমের ব্যাটে ঐতিহাসিক জয় তুলে নিল বাংলাদেশ। ” ছবিদুটির একটিতে ম্যাচসেরা তামিম ইকবাল এবং অন্যটিতে বিজয়ের মুহূর্তে ক্রিকেটারদের উল্লাসের ছবি। আরেকটি নিউজি এর শিরোনাম করেছে, “শততম টেস্টে ঐতিহাসিক জয়; উৎসবে মাতল ওপার বাংলা। ”

টাইমস অব ইন্ডিয়া শিরোনাম করেছে, “স্নায়ুর লড়াইয়ের পর বাংলাদেশের ঐতিহাসিক জয়। ” সঙ্গে বিজয়ের মুহূর্তে মুশফি-ইমরুল আর মিরাজের ছবি।

খেলার পাতায় প্রধান প্রতিবেদন করেছে দৈনিক আজকাল। ছবিসহ চার কলামজুড়ে প্রতিবেদনটির শিরোনাম করা হয়েছে “শততম টেস্টে বাংলাদেশের ঐতিহাসিক জয়। ”

ইংরেজি দৈনিক দ্য টেলিগ্রাফ শিরোনাম করেছে, “শততম টেস্টে অবিস্মরণীয় বিজয়। ” সঙ্গে মুশফিকুর রহিমের ছবি।

দৈনিক সংবাদ প্রতিদিন খেলার পাতায় চার কলামজুড়ে ছবিসহ প্রতিবেদনটির শিরোনাম করেছে, “শততম টেস্ট স্মরণীয় করে রাখল বাংলাদেশ, প্রথমবার লঙ্কা জয় টাইগারদের। ”

এ ছাড়াও বিভিন্ন ভারতীয় দৈনিকে টাইগারদের জয়ের খবর খুব গুরুত্ব দিয়ে প্রকাশ করা হয়েছে। ক্রিকেট এমন একটা খেলা যা ভিন্ন মত ও পথের জনগনকে এক কাতারে দাঁড় করায়। তাই ক্রিকেট নিয়ে দুই দেশের সমর্থকদের মধ্যে লড়াই মোটেও কাম্য নয়।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *