ছাত্রছাত্রীদের জন্য চালু হচ্ছে বিশেষ মেট্রো ট্রেন

0

বুধবার,
২৩ কার্তিক ১৪৩০ বঙ্গাব্দ,
০৮ নভেম্বর ২০২৩ইং,
দিনবদল ডেস্ক .

শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্রছাত্রী ও পেশাজীবীদের জন্য বিশেষ সার্ভিস চালু করতে যাচ্ছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

ডিএমটিসিএল জানায়, অধ্যয়নরত ছাত্রছাত্রী ও পেশাজীবীদের যাতায়াতের সুবিধার্থে শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৭টা ১০ মিনিটে এবং ৭টা ২০ মিনিটে উত্তরা উত্তর স্টেশন থেকে দুটি মেট্রো ট্রেন মতিঝিলের উদ্দেশ্যে ছেড়ে যাবে। ট্রেন দুটি বর্তমানে চালু সব স্টেশনে থামবে। এ ট্রেন দুটিতে শুধু এমআরটি র‍্যাপিড পাস ব্যবহার করে ভ্রমণ করা যাবে।

করে ডিএমটিসিএলের জনসংযোগ কর্মকর্তা নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শিক্ষার্থী ও পেশাজীবীদের জন্য বিশেষ মেট্রোরেল চালু করা হবে। তবে, সবার এমআরটি কার্ড থাকা লাগবে। কারণ ৭টা ১০ মিনিটে মেট্রোরেলের টিকিট এখনো চালু হয়নি।’

গত শনিবার মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মেট্রোরেল চালুর মধ্যদিয়ে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ২০ কিলোমিটার পথ মাত্র ৩৮ মিনিটে চলাচল করতে পারবেন যাত্রীরা। উত্তরা থেকে মতিঝিলের ভাড়া ধরা হয়েছে ১০০ টাকা। আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত চালু হওয়া নতুন এই রুটে ভাড়া ধরা হয়েছে ৫০ টাকা।

জানা গেছে, তিনটি ধাপে এই মেট্রোরেল নির্মাণ করা হচ্ছে। প্রথম ধাপে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত শতভাগ কাজ শেষ হয়েছে। দ্বিতীয় ধাপে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত কাজ করা হয়। তৃতীয় ধাপে মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত নির্মাণকাজ চলছে। ২০২৫ সালের জুনে এ অংশের কাজ শেষ হওয়ার কথা রয়েছে। এ অংশের অবকাঠামো নির্মাণের অগ্রগতি ১৭ দশমিক ৩০ শতাংশ।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *