কৌশলগত অবস্থান নিতে হয়েছে নির্বাচনী রাজনীতির প্রয়োজনে

0

ফাইল ফটো

মঙ্গলবার, ২৪ আগস্ট ২০২১ ইং,
৯ ভাদ্র ১৪২৮ বঙ্গাব্দ।

ডেস্ক রিপোর্ট:

কখনো কখনো কৌশলগত অবস্থান নিতে হয়েছে নির্বাচনী রাজনীতির প্রয়োজনে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার (২৪ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপ-কমিটির উদ্যোগে শোক দিবস উপলক্ষে আয়োজিত ‘স্মরণে শ্রদ্ধায়-৭৫’ শীর্ষক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, কখনো কখনো রাজনীতির প্রয়োজনে, আমি বলবো- নির্বাচনী রাজনীতির প্রয়োজনে বিভিন্ন কৌশলগত অবস্থান আমাদের নিতে হয়েছে। কারণ দীর্ঘ ২১টি বছর আমরা ক্ষমতায় ছিলাম না। এই ২১ বছর আমাদের অনেক কিছু কেড়ে নিয়ে গেছে। আমাদের ক্ষমতায় যাওয়ার প্রয়োজন ছিল। বেগম জিয়া তো আস্ফালন করে বলেছিলেন- ‘একশ বছরেও আওয়ামী লীগ ক্ষমতায় যেতে পারবে না।’

২১ আগস্টের প্রসঙ্গ তুলে ধরে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনাকে টার্গেট করে ২১ আগস্ট হামলা চালানো হয়েছিল। বেগম জিয়া সংসদে কী বলেছিলেন- ‘শেখ হাসিনা নাকি ভ্যানিটি ব্যাগে করে গ্রেনেড নিয়ে গিয়েছেন’! মির্জা ফখরুল সাহেব এগুলোও আমাদের শুনতে হয়েছিল।

তিনি আরও বলেন, আপনারা জজ মিয়া নাটক সাজিয়েছিলেন। জানি, আগস্ট এলেই আপনারা অস্থিরতায় ভোগেন। এই জজ মিয়া নাটকের কোনো জবাব আপনারা দিতে পারেন না। সেই সময় ২১ আগস্টেও ঘটনার সুষ্ঠু তদন্ত করতে দেয়া হয়নি অভিযোগ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, কি নিষ্ঠুর আচরণ!

‘১৫ আগস্ট হত্যাকা-ে জিয়াউর রহমানের সংশ্লিষ্টতা নেই’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধুর খুনিদের পুরস্কৃত করা, নিরাপদে বিদেশে পাঠিয়ে দিয়ে বিভিন্ন দূতাবাসে চাকরি দেওয়া এগুলো কারা করেছে? আপনারা প্রমাণ চান? এর চেয়ে বড় প্রমাণ আর কি হতে পারে?

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *