এমপি লিটনের আসনে উপ-নির্বাচন আজ

0

1490150197

দিনবদল ডেক্স: আজ গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনে জাতীয় সংসদের উপ-নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ উপ-নির্বাচনে সাত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে উল্লেখযোগ্য হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী গোলাম মোস্তফা আহম্মেদ (নৌকা), জাতীয় পার্টি-জেপির সাবেক এমপি ওয়াহেদুজ্জামান সরকার বাদশা (বাই সাইকেল), জাপা (এ) মনোনীত প্রার্থী ব্যারিস্টার শামিম হায়দার পাটোয়ারী (লাঙ্গল), এনপিপির জিয়া জামান খান (আম) প্রমুখ।

উপজেলা নির্বাচন অফিসার সূত্রে জানা যায়, ১৫টি ইউনিয়ন ও ১টি পৌর এলাকার ১০৯টি ভোট কেন্দ্রের মাধ্যমে ৩ লাখ ৩৩ হাজার ৩শ ৮১ জন ভোটার ভোট প্রদান করবেন। প্রত্যেকটি কেন্দ্রে একজন পুলিশ ইন্সপেক্টরের নেতৃত্বে অস্ত্রধারী পুলিশ ও আনসার মিলে ৩০ জন আইন-শৃঙ্খলা বাহিনী নিয়োগ করা হয়েছে। এছাড়া বিজিবি, র‌্যাব, আর্মস ব্যাটালিয়ন কেন্দ্রগুলোতে টহল দেবে।

এদিকে ৩৯টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ও ১৫টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম গোলাম কিবরিয়া জানান, উক্ত কেন্দ্রগুলোতে নিরাপত্তার ব্যবস্থা জোরদার করা হয়েছে। উল্লেখ, গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় এমপি মঞ্জুরুল ইসলাম লিটন দুর্বৃত্তদের গুলিতে নিহত হলে জাতীয় সংসদের এই আসনটি শূন্য হয়।

About Post Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *